অমর একুশে ফেব্রুয়ারিতে ইবি প্রশাসনের নানা কর্মসূচি


Published: 2018-02-19 15:19:24 BdST, Updated: 2018-10-22 16:34:00 BdST

ইবি লাইভ: অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের সহকারী রেজিস্ট্রার রাশিদুজ্জামান খান স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এসব কর্মসূচি উল্লেখ করা হয়।

কর্মসূচির মধ্যে ২০ ফেব্রুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনায় পবিত্র কুরআন তেলওয়াত অনুষ্ঠিত হবে। রাত পৌনে ১১টায় প্রশাসন ভবন চত্বর হতে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী’র নেতৃত্বে শোক র‌্যালি বের করা হবে। শোক র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে সমবেত হবে।

এসময় উপস্থিত থাকবেন প্রো-ভিসি প্রফেসর ড. এম শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফসহ বিভিন্ন পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা- কর্মচারী ছাত্র-ছাত্রী, বিভিন্ন হল, বিভিন্ন পরিষদ, বিভিন্ন ফোরাম এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

এরপর রাত ১২.০১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করবেন বিশ্ববিদ্যালয়ের ভিসি। এসময় তার সঙ্গে উপস্তিত থাকবেন প্রো-ভিসি, কোষাধ্যক্ষ ও রেজিস্ট্রার।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে শহীদ মিনার সকলের জন্য উন্মক্ত করে দেওয়া হবে। এরপর ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন এবং তাঁদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হবে।

অন্যদিকে ২১ ফেব্রুয়ারি সকাল ৯টায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রশাসন ভবন ও হলসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হবে। এরপর সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিলের মধ্যদিয়ে কর্মসূচি শেষ হবে।

 


ঢাকা, ১৯ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।