যবিপ্রবি'র শিক্ষিকা মাছুমা আক্তারকে বরখাস্তের সিদ্ধান্ত


Published: 2018-01-06 19:08:37 BdST, Updated: 2018-01-17 20:53:21 BdST


যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মোছা: মাছুমা আক্তারকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা গেছে, দীর্ঘদিন কর্মস্থলে অনুপস্থিত থাকায় বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের সভায় বরখাস্তের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের সম্মেলন কক্ষে রিজেন্ট বোর্ডের ৪৬তম সভায় বরখাস্তের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় রিজেন্ট বোর্ডের নব মনোনীত তিন সদস্য যথাক্রমে, সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো: শাহজাহান কবির এবং এমএম কলেজের প্রিন্সিপাল প্রফেসর আবু তালেব মিয়াকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

রিজেন্ট বোর্ডের সভায় জানানো হয়, মাছুমা আক্তার ২০১৩ সালের ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা ছুটি নিয়ে আর কর্মস্থলে যোগ দেননি। কাজে যোগদানের জন্য তাঁর স্থায়ী ঠিকানা বরাবর চূড়ান্ত চিঠি এবং পত্রিকায় বিজ্ঞপ্তি দেওয়া হলেও তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ করেননি। ফলে বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক তাঁকে চাকরি হতে স্থায়ীভাবে বরখাস্তের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে রিজেন্ট বোর্ড।

রিজেন্ট বোর্ডের শুরুতে সরকারি এমএম কলেজের প্রয়াত প্রিন্সিপাল প্রফেসর মিজানুর রহমানের মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয় এবং তাঁর কর্ম জীবনের বিভিন্ন দিক সম্পর্কে বোর্ডের সদস্যরা বিশদ আলোচনা করেন।

একই সঙ্গে রিজেন্ট বোর্ডের সফলভাবে তিন বছর মেয়াদ শেষ করায় রিজেন্ট বোর্ডের সাবেক সদস্য, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের প্রতি ধন্যবাদ প্রস্তাব গৃহীত হয় এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণে তাঁর বিচক্ষণতা সম্পর্কে আলোচনা করেন বোর্ডের সদস্যরা।

রিজেন্ট বোর্ডের সভায় উপস্থিত ছিলেন, রিজেন্ট বোর্ডের সভাপতি ও যবিপ্রবির ভিসি প্রফেসর ড. মো: আনোয়ার হোসেনের সভাপতিত্বে রিজেন্ট বোর্ডের সভায় উপস্থিত ছিলেন যবিপ্রবির ট্রেজারার প্রফেসর শেখ আবুল হোসেন, যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টচার্য, সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মোঃ শাহজাহান কবির, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: গোলাম শাহি আলম, ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মো: আব্দুর রশীদ,

এছাড়া আরও উপস্থিত ছিলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিধ্যালয়ের রসায়ন বিভাগের প্রফেসর ড. শরীফ এনামুল কবির, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোরের চেয়ারম্যান আব্দুল আলীম, জীব বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ড. মো: ইকবাল কবীর জাহিদ, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ড. মো: ওমর ফারুক, বিজ্ঞান অনুষদের ডিন ড. এএসএম মুজাহিদুল হক, সরকারি এমএম কলেজের প্রিন্সিপাল প্রফেসর আবু তালেব মিয়া, সরকারি সিটি কলেজের প্রিন্সিপাল আবু তোরাব মো: হাসান, যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মো: আহসান হাবীবসহ প্রমুখ।

 

 


ঢাকা, ৬ জানুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।