বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞানের অফুরন্ত ভান্ডার: ইউজিসি


Published: 2018-01-04 14:16:26 BdST, Updated: 2018-12-18 02:02:19 BdST

 

খুবি লাইভ: খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) প্রথমবর্ষে ভর্তিকৃত নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ওরিয়েন্টেশন আয়োজক কমিটির সভাপতি প্রফেসর একে ফজলুল হক।

প্রধান অতিথির বক্তব্যে ইউজিসি চেয়ারম্যান বলেন যে, বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞানের অফুরন্ত ভান্ডার, যার কোনো সীমা পরিসীমা নেই। এখানে শিক্ষার শেষ নেই। জ্ঞানকে কেবল সার্টিফিকেট দিয়ে সীমাবদ্ধ করা যাবে না। পরিবর্তনশীল বিশ্বে সীমাবদ্ধ জ্ঞান দিয়ে বেশিদূর অগ্রসর হওয়া যায় না।

এ জন্য কোর্স-কারিকুলাম ভিত্তিক লেখাপড়ার সাথে নতুন নতুন জ্ঞান ও দক্ষতা অর্জন করতে হবে। তিনি নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দেশপ্রেমিক হওয়ার আহ্বান জানান। তিনি শিক্ষার্থীদেরকে ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস জানার আহবান জানান।

ভিসি তাঁর বক্তব্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যানকে খুলনা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন উচ্চশিক্ষার মানোন্নয়নে তিনি যে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন খুলনা বিশ্ববিদ্যালয় সে অভীষ্ট লক্ষ্য অর্জনে সর্বতভাবে কাজ করছে। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনসহ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

 


ঢাকা, ৪ জানুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।