ইবি'র শিক্ষকের বিরুদ্ধে সাবেক শিক্ষার্থীর মামলা


Published: 2018-01-03 18:44:11 BdST, Updated: 2018-09-24 04:44:01 BdST

 

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক রুহুল আমিনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা করা হয়েছে। মামলাটি করেছে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী শরীফুল ইসলাম।মামলার বিষয়টি প্রকাশিত হলে ক্যাম্পাসজুড়ে তোলপাড় সৃষ্টি হয়।

জানা গেছে, চাকরি দেয়ার কথা বলে শিক্ষক রুহুল আমিন ১৫ লাখ টাকা নিয়ে ফেরত না দেয়ায় কুষ্টিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন চাকরিপ্রার্থী ও সাবেক ছাত্র শরীফুল।

গত সোমবার মামলাটি আমলে নিয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে সমন জারি করেছেন কুষ্টিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহা. মাসুদুজ্জামান।

ওই ছাত্রের অভিযোগ, চাকরি দিতে ব্যর্থ হলে টাকা ফেরত দেয়ার শর্তে চাকরির প্রলোভন দেখিয়ে গত বছরের ১ জুন ১৫ লাখ টাকা নগদ উৎকোচ নেয় রুহুল আমিন। পরে ওই ছাত্র চাকরি না পেয়ে টাকা ফেরত চাইলে টালবাহানা শুরু করে ওই শিক্ষক। অনেক তদবিরের পর গত ১২ অক্টোবর তাকে ১৫ লাখ টাকার একটি চেক দেয় রুহুল আমিন।

গত ৩১ অক্টোবর অগ্রণী ব্যাংকের ইবি শাখায় তার সঞ্চয়ী হিসাব নং- ১০৭১৫ অ্যাকাউন্টে চেক (OIC 5286427) নগদায়ন করতে যায় শরীফুল। তবে অ্যাকাউন্টে টাকা না থাকায় এবং স্বাক্ষর গড়মিল হওয়ায় ওই চেকটি ডিসঅনার করে ব্যাংক কর্তৃপক্ষ।

পরে আইনের আশ্রয় নিয়ে এনআই এক্টের ১৩৮ ধারায় ২৬ নভেম্বর রুহুল আমিনকে লিগ্যাল নোটিশ দেয় ওই শিক্ষার্থী। তিনি কোনো জবাব না দেয়ায় ইবি শাখা অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপককে সাক্ষী করে কুষ্টিয়া আদালতে সিআর মামলা করেন শরীফুল।

মামলা আমলে নিয়ে গত ১ জানুয়ারি রুহুল আমিনের বিরুদ্ধে সমন জারি করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহা. মাসুদুজ্জামান।


এ ব্যাপারে অভিযুক্ত রুহুল আমিন বলেন, শরীফুলকে আমি চিনি না। সে যে অ্যাকাউন্টের কথা বলেছে তা আমার নয়। আমি এ নিয়ে প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দিয়েছি।


ঢাকা, ৩ জানুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।