পিএম কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও ভাঙচুর


Published: 2017-12-29 16:35:46 BdST, Updated: 2018-06-25 00:33:21 BdST


কুষ্টিয়া লাইভ: পিএম কলেজে এইচএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফিস আদায়ের অভিযোগ করেছে পরীক্ষার্থীরা। অতিরিক্ত ফিস কমানোর দাবীতে পরীক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে।

কুষ্টিয়ার দৌলতপুরের ফিলিপনগর পিএম কলেজে বৃহস্পতিবার দুপুরে এইচএসসি পরীক্ষার্থীরা বোর্ড নির্ধারিত ফিস ছাড়াও অতিরিক্ত ফিস আদায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও ভাঙচুর করে। একই দাবিতে বুধবারও পরীক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও ভাঙচুর করেছে বলে জানা যায়।

পরীক্ষার্থীদের অভিযোগ, এ বছর এইচএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য যশোর বোর্ড প্রতিজন পরীক্ষার্থীর জন্য ১৭৬০ টাকা নির্ধারণ করলেও ফিলিপনগর পিএম কলেজ কর্তৃপক্ষ প্রতিজন পরীক্ষার্থীর কাছ থেকে ৪২শ’ টাকা করে আদায় করছেন। কেউ দিতে অপারগতা প্রকাশ করলে তাকে ফরম পূরণ করতে দেয়া হচ্ছে না।

এর প্রতিবাদে পিএম কলেজের প্রায় দেড়শ’ পরীক্ষার্থী বিক্ষোভ মিছিল ও কলেজের চেয়ার টেবিল ভাঙচুর করে। খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

মামুন নামে এক পরীক্ষার্থী জানান, আমরা পদ্মা নদী ভাঙন এলাকার অসহায় দরিদ্র পরিবারের ছেলে। এত টাকা দিয়ে ফরম ফিলাপ করবো কিভাবে। নাসরিন আক্তার নামে এক পরীক্ষার্থী একই অভিব্যক্তি প্রকাশ করে জানান, ফরম ফিলাপে অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদ করায় কলেজের প্রিন্সিপাল স্যার উল্টো আমাদের পুলিশ দিয়ে গ্রেপ্তারের হুমকি দিয়েছে।

তবে পিএম কলেজের প্রিন্সিপাল আবদুল মান্নান জানিয়েছেন, কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমনের নিদের্শে ফরম ফিলাপের জন্য ৪২শ’ করে নির্ধারণ করা হয়েছে। এদিকে ফরম ফিলাপে অতিরিক্ত অর্থ আদায়ে অভিভাবক মহলেও চরম ক্ষেভোর সৃষ্টি হয়েছে।


ঢাকা, ২৯ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।