খুবি শিক্ষক সমিতির আফরোজা সভাপতি, শামীম সম্পাদক


Published: 2017-12-25 12:47:11 BdST, Updated: 2018-09-24 12:31:32 BdST

 

খুবি লাইভ: খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) শিক্ষক সমিতির বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী স্বাধীনতা শিক্ষক পরিষদ পূর্ণ প্যানেলে জয়লাভ করেছে। ২২০ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন স্বাধীনতা শিক্ষক পরিষদ মনোনীত প্রার্থী প্রফেসর ড. আফরোজা পারভীন। তিনি বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ডিসিপ্লিনের শিক্ষক।

তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী প্রফেসর ড. শামীম আহমেদ কামাল উদ্দিন খান পেয়েছেন ৬৯ ভোট। তিনি এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের শিক্ষক।

সাধারণ সম্পাদক পদে ২০২ ভোটে নির্বাচিত হয়েছেন স্বাধীনতা শিক্ষক পরিষদের প্যানেলের প্রফেসর ড. আবু শামীম মোহাম্মদ আরিফ। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের শিক্ষক। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রফেসর ড. শেখ সিরাজুল হাকিম পেয়েছেন ৮৯ ভোট। তিনি স্থাপত্য ডিসিপ্লিনের শিক্ষক।


এছাড়াও স্বাধীনতা শিক্ষক পরিষদ মনোনীত প্যানেলের নির্বাচিত অন্যরা হলেন- সহ-সভাপতি ইসিই ডিসিপ্লিনের প্রফেসর ড. মো: মনিরুজ্জামান, যুগ্ম-সম্পাদক পদে ইংরেজি ডিসিপ্লিনের অ্যাসোসিয়েট প্রফেসর মো. নূরুজ্জামান, কোষাধ্যক্ষ পদে এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর বিধান চন্দ্র সরকার, সমাজ কল্যাণ ও সাংস্কৃতিক সম্পাদক পদে সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের অ্যাসোসিয়েট প্রফেসর তুহিন রায়, প্রচার সম্পাদক পদে ফার্মেসি ডিসিপ্লিনের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মো. ইকবাল আহমেদ।

নির্বাচিত সদস্যবৃন্দ হলেন- যথাক্রমে এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. সরদার শফিকুল ইসলাম, সয়েল, ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিনের অ্যাসোসিয়েট প্রফেসর নিপা অধিকারী, বাংলা ডিসিপ্লিনের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মো. দুলাল হোসেন, অর্থনীতি ডিসিপ্লিনের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো. ফিরোজ আহমেদ, পদার্থবিজ্ঞান ডিসিপ্লিনের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো. ইমরান হোসেন ও ইংরেজি ডিসিপ্লিনের প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান।

রবিবার দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। রাত ৯ টা ২০ মিনিটে ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন প্রফেসর ড. ফিরোজ আহমদ।

সহকারী কমিশনারবৃন্দ হলেন যথাক্রমে প্রফেসর ড. মো. ওয়ালিউল হাসানাত, প্রফেসর ড. এসএম রফিজুল হক, প্রফেসর ড. মো. এনামুল কবীর ও অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো. আবুল ফজল।

 

ঢাকা, ২৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।