ইবি'তে শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট


Published: 2017-12-13 11:59:09 BdST, Updated: 2018-10-16 08:11:16 BdST


ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বর্ধিত ভর্তি ফি কমানোর দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করছে। গত কয়েকদিন ধরে সাধারণ শিক্ষার্থীসহ বিভিন্ন সংগঠনের একই দাবীতে মিছিল, মিটিং, আলোচনা করে আসছে বলে জানা যায়। কিন্তু তাতেও কোন রকম ফল না পাওয়ায়, ধর্মঘটের ডাকদেন শিক্ষার্থীরা।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা অবস্থান ধর্মঘট পালন করেছে। বুধবার দুপুর ১২টা থেকে প্রশাসন ভবনের সামনে একঘণ্টা অবস্থান কর্মসূচি পালন করে তারা।

অবস্থান কর্মসূচি শুরুর কিছু পরেই ভিসি প্রফেসর হারুন-উর-রশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর শাহিনুর রহমান এবং ট্রেজারার প্রফেসর সেলিম তোহা ঘটনাস্থলে এসে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

ভিসির পক্ষথেকে জানান, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফি অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের চেয়ে এখনও কম। বিশেষ করে ঢাকা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। দীর্ঘদিন পরে ফি বাড়ানোতে একটি বড় অঙ্ক দেখালেও তা সহনশীল পর্যায়ে আছে। এই টাকা শিক্ষার্থীর উন্নয়নের কাজেই ব্যবহার হবে। যা কিছু করা হচ্ছে সব কিছুই শিক্ষার্থীদের কল্যাণে।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীদের আন্দোলন বন্ধ করারও অনুরোধ করেন তারা। তবে শিক্ষার্থীরা তাদের পূর্ব নির্ধারিত ১টা পর্যন্ত অবস্থান শেষে আগামী রোববার থেকে তারা তাদের কর্মসূচি অব্যাহত রাখারও ঘোষণা দেন।

শিক্ষার্থীদের দাবি, বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফিসহ সকল খাতে বার্ধিত ফি কমিয়ে শিক্ষার্থীদের ভর্তি ও লেখাপড়ার সুযোগ করতে হবে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এ অযৌক্তিক ফি বৃদ্ধি সাধারণ শিক্ষার্থীরা মানে না। প্রশাসন পাবলিক বিশ্ববিদ্যালয়কে প্রাইভেট বিশ্ববিদ্যালয় করার পাঁয়তারা করছে। এটা কখনও মেনে নেয়া হবে না।

ঢাকা, ১৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।