মিয়ানমারে বিক্ষোভ দমনে গুলি, নিহত ৯


Published: 2021-03-03 16:16:03 BdST, Updated: 2021-04-15 14:53:36 BdST

লাইভ ডেস্ক: মিয়ানমারে সামরিক জান্তার বিরুদ্ধে বিক্ষোভে পুলিশের গুলিতে অন্তত নয়জন নিহত হয়েছেন। বুধবার (৩ মার্চ) বার্তাসংস্থা রয়টার্স এ তথ্য জানায়।

বুধবার মিয়ানমারের দ্বিতীয় বৃহত্তম শহর মন্দলয়ে বিক্ষোভের সময় পুলিশের গুলিতে দু’জন বিক্ষোভকারী নিহত হন। বার্তাসংস্থা এএফপি জানায়, তাদের একজনের মাথায় এবং অন্যজনের বুকে গুলি লেগেছে।

এছাড়া, মিয়ানমারের বৃহত্তম শহর ইয়াঙ্গুনে পুলিশের গুলিতে একজন নিহত হন। মনিওয়ায় পুলিশের গুলিতে নিহত হয়েছেন পাঁচজন। অন্যদিকে, মিংইয়ানে একজন নিহত হয়েছেন।

পুলিশের নিপীড়ন উপেক্ষা করে সামরিক সরকারের বিরুদ্ধে বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন মিয়ানমারের জনগণ। এর আগে গত ২৮ ফেব্রুয়ারি ইয়াঙ্গুন, দাওয়ে এবং মন্দলয়ে বিক্ষোভকারীদের লক্ষ্য করে তাজা গুলি, রাবার বুলেট এবং কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। এতে ১০ জন নিহত হন।

গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারে সেনা অভ্যুত্থানের পর নেত্রী অং সান সু চি-সহ অন্য বেসামরিক নেতাদের আটক করে সামরিক জান্তা ক্ষমতার নিয়ন্ত্রণ নেওয়ার পর দেশটিতে চরম বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে।

ঢাকা, ০৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।