১৫২ বছরের ইতিহাস ভাঙলেন ট্রাম্প


Published: 2021-01-20 21:06:12 BdST, Updated: 2021-03-06 10:23:51 BdST

লাইভ ডেস্কঃ মার্কিন যুক্তরাষ্ট্রের ১৫২ বছরের ইতিহাস ভেঙে নব-নির্বাচিত প্রেসিডেন্টের শপথ-গ্রহণ অনুষ্ঠানে অংশ না নিয়ে হোয়াইট হাউজ ছাড়লেন দেশটির ৪৫তম প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বুধবার (২০ জানুয়ারি) সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের উদ্বোধনী কর্মদিবস। কিন্তু এ কর্মদিবসে অংশ না নিয়েই হোয়াইট হাউজ ছাড়লেন ট্রাম্প।

বুধবার স্থানীয় সময় সকালে ট্রাম্প একটি হেলিকপ্টার করে এন্ড্রিউ বেজ যান এবং সেখান থেকে বিমানবাহিনীর একটি বিমানে করে ফ্লোরিডার উদ্দেশ্যে রওনা হয় মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৫তম এই প্রেসিডেন্ট।

১৮৬৯ সাল থেকে বিদায়ী প্রেসিডেন্টরা নব-নির্বাচিত প্রেসিডেন্টদের কর্মদিবসে উপস্থিত থাকছেন। কিন্তু ট্রাম্পই দেশটির এই দীর্ঘ ১৫২ বছরের ইতিহাসে ব্যতিক্রম করলেন।

এদিন স্থানীয় সময় বিকাল ৫টায় ওয়াশিংটনে শপথ নিবেন সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। তার শপথ গ্রহণ অনুষ্ঠান ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রায় ২৫ হাজার সৈন্য নিরাপত্তায় নিয়োজিত। মহামারি করোনার জন্য অন্যান্যবারের মতো ঐতিহ্যবাহী এই অনুষ্ঠানে এবার হাজারো দর্শকের উপস্থিত থাকবে না।

জো বাইডেনের সঙ্গে শপথ গ্রহণের সঙ্গে কমলা হ্যারিস ইতিহাসের শীর্ষস্থানীয় হতে যাচ্ছেন। কেননা, তিনিই দেশের প্রথম মহিলা ভাই-প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করতে যাচ্ছেন।সূত্র: বিবিসি

ঢাকা, ২০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।