স্ত্রীসহ করোনায় আক্রান্ত দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্যমন্ত্রী


Published: 2020-10-19 17:20:40 BdST, Updated: 2020-11-24 13:00:30 BdST

লাইভ ডেস্কঃ বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসে স্ত্রীসহ আক্রান্ত হয়েছে দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্যমন্ত্রী। দেশটিতে করোনা রোগী বাড়ার প্রেক্ষিতে এই দম্পতি সংক্রমিত হলেন।

রোববার নিজেই এক টুইটে স্ত্রীসহ করোনায় আক্রান্ত হওয়ার খবর প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী জেওয়েলি এমখিজে। তিনি বলেন, আজ আমার স্ত্রী ডা. মে এমখিজে এবং আমি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছি।

দক্ষিণ আফ্রিকার শীর্ষ এই স্বাস্থ্য কর্মকর্তা বলেন, শনিবার মৃদু লক্ষণ দেখা যাওয়ার পর তিনি করোনার পরীক্ষা করান। তিনি বলেন, এখন আমি হোম কোয়ারেন্টিনে আছি। আমার স্ত্রী এবং আমি এই ভাইরাস থেকে পুরোপুরি সুস্থ হবো বলে আশাবাদী।

এসময় তিনি দক্ষিণ আফ্রিকার মানুষজনকে স্বাস্থ্যবিধি, যেমন- ফেস মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হাত ধোয়ার মতো বিষয়গুলো মেনে চলতে আহ্বান জানান। এমখিজে বলেন, এই মহামারির বিরুদ্ধে লড়াইয়ে তার দেশ গুরুত্বপূর্ণ অগ্রগতি অর্জন করেছে।

করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত ছয়টি দেশের একটি ছিল দক্ষিণ আফ্রিকা। তবে এখন বিশ্বে সংক্রমিত দেশের তালিকায় ১২তম হচ্ছে দক্ষিণ আফ্রিকা। যদিও আফ্রিকা মহাদেশের মধ্যে আক্রান্তের দিক দিয়ে শীর্ষে রয়েছে দক্ষিণ আফ্রিকা।

ঢাকা, ১৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।