করোনার থাবায় বিশ্বে মৃতের সংখ্যা ৯ লাখ ৩৯ হাজার


Published: 2020-09-17 11:04:44 BdST, Updated: 2020-10-20 12:33:44 BdST

লাইভ ডেস্কঃ বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসের তাণ্ডব যেন কিছুতেই থামছে না। এদিকে বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৭ লাখ ছাড়িয়ে গেছে। সেই সাথে মৃতের সংখ্যা ৯ লাখ ৩৯ হাজারে পেরিয়ে গেছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৯৭ লাখ ৬৩ হাজার ৮১১ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৯ লাখ ৩৯ হাজার ৪৫৬ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছে ২ কোটি ২ লাখ ২৫ হাজার ১৪৫ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬৬ লাখ ২৯ হাজার ৮৮০ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৯৬ হাজার ৭৫২ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৪ লাখ ১৯ হাজার ৮৩ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩৪ হাজার ১০৬ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ২০ হাজার ৩৫৯ জন। আর মৃত্যু হয়েছে ৮২ হাজার ৬৬ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান সাত নম্বরে। মেক্সিকোতে বৃহস্পতিবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৬ লাখ ৮০ হাজার ৯৩১ জন এবং মৃত্যু হয়েছে ৭১ হাজার ৯৭৮ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান ১৪তম। বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮০ হাজার ৬৭৭ জন এবং মৃত্যু হয়েছে ৪১ হাজার ৭৭৩ জনের।

ঢাকা, ১৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।