চীনের টিকার ৩য় দফায় পরীক্ষা শুরু আরব আমিরাতে


Published: 2020-09-15 17:39:37 BdST, Updated: 2020-10-02 05:01:51 BdST

লাইভ ডেস্কঃ সংযুক্ত আরব আমিরাতে করোনার ভ্যাকসিনের প্রথম ডোজ ফ্রন্টলাইন কর্মী ও চিকিৎসকদের জন্য অনুমোদন দেওয়া হয়েছে। চীনা কোম্পানি সিনোফার্মের তৈরি এ ভ্যাকসিনটি তৃতীয় দফায় পরীক্ষা চালানো হয়েছে সংযুক্ত আরব আমিরাতের ৩১ হাজার স্বেচ্ছাসেবী কর্মীদের মাঝে।

গত জুলাইয়ের ২২ তারিখ থেকে চীনা কোম্পানি সিনোফার্ম তাদের উদ্ভাবিত করোনা ভ্যাকসিন দ্বিতীয় দফায় সংযুক্ত আরব আমিরাতে স্বেচ্ছাসেবীদের মাঝে প্রয়োগ শুরু করেন। ঐ সময়ে প্রথম বাংলাদেশি হিসেবে রাহাত আহমেদ রাফি ভ্যাকসিনটি গ্রহণ করেছিলেন। প্রায় দুই মাসের কাছাকাছি সময়ে এসে জরুরিভাবে ফ্রন্টলাইন কর্মীদের মাঝে ভ্যাকসিনটি প্রয়োগের অনুমোদন দিয়েছে আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয়।

ভ্যাকসিনটি অনুমোদনের পর সোমবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী আব্দুল রাহমান আল ওয়েস বলেছেন, ফ্রন্টলাইন কোভিড চিকিৎসার সঙ্গে যারা জড়িত কেবল তাদের এই ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হবে।

ফ্রন্টলাইন কর্মীদের পরপরই ফাইনাল পরীক্ষা শেষে সাধারণ জনগণের জন্য উন্মুক্ত করা হবে এ ভ্যাকসিন। এদিকে রাহাত আহমেদ রাফি ছাড়াও ভ্যাকসিনের ওপর আস্থা রেখে অসংখ্য প্রবাসী বাংলাদেশি পরীক্ষামূলকভাবে এ ভ্যাকসিনটি গ্রহণ করেছেন।

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।