সেপ্টেম্বরে খুলে দেয়া হচ্ছে ফ্রান্সের বিশ্ববিদ্যালয়


Published: 2020-08-07 15:56:12 BdST, Updated: 2020-09-27 22:33:47 BdST

ইন্টারন্যাশনাল লাইভ : করোনা ভাইরাসের কারণে প্রায় ছয় মাস বন্ধ থাকার পর ফ্রান্সের বিশ্ববিদ্যালয়গুলো পুনরায় সেপ্টেম্বরে খুলে দেয়া হবে, তবে শিক্ষার্থীদের মাস্ক পড়তে উৎসাহিত করা হবে। দেশটির উচ্চ শিক্ষা মন্ত্রনালয় এ কথা জানায়।

করোনা ভাইরাসের বিধিনিষেধের কারণে গত ১৬ মার্চ থেকে ফ্রান্সের বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ ঘোষণা করা হয়। স্কুলগুলো ১১মে থেকে পর্যায়ক্রমে খুলতে শুরু করে, তবে দেশের ৭৪ টি বিশ্ববিদ্যালয় বন্ধ রাখা হয়।

‘শ্রেনী কক্ষে মাস্ক পড়া বাঞ্জনীয়’ এ কথা উল্লেখ করে মন্ত্রনালয় ‘স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য শ্রেনী কক্ষে বেশী শিক্ষার্থী প্রবেশের অনুমতি না দেয়ার জন্য’ বিশ্ববিদ্যালয় ও উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রতি নির্দেশ দিয়েছে।

উচ্চশিক্ষা মন্ত্রী ফ্রেডরিক ভিদাল বলেন, শিক্ষক, কর্মচারী এবং শিক্ষার্থীদের ভাইরাস থেকে সুরক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আমরা তাল মিলিয়ে কাজ করছি।

মন্ত্রী বলেন, শ্রেনী কক্ষে শিক্ষার্থীদের মধ্যে ১ মিটার দুরত্ব বজায় রাখতে হবে। অবশ্যই লাইব্রেরীতে মাস্ক পরে প্রবেশ করতে হবে।


ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।