বৈরুতে বিস্ফোরণ, বাংলাদেশ নৌবাহিনীর ১৯ সদস্য আহত


Published: 2020-08-05 11:22:43 BdST, Updated: 2020-09-26 19:07:23 BdST

লাইভ ডেস্কঃ লেবাননে বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, মঙ্গলবার দেশটির রাজধানী বৈরুতে দুটি বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর কমপক্ষে ১৯ জন সেনা আহত হয়েছেন। বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব আবদুল্লাহ আল মামুন মঙ্গলবার রাতে দেশের ইংরেজি দৈনিক নিউএজকে বলেন, মারাত্মক ওই বিস্ফোরণে বৈরুত বন্দরে নোঙর করা বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ বিএনএস বিজয় কেঁপে ওঠে। জাহাজের অন্তত ১৯ জন ক্রু আহত হয়েছেন।

তিনি বলেন, আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। পাঁচজন সামান্য আহত হয়েছে এবং ১৩ জন প্রাথমিক চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছে। ওই ঘটনায় জাহাজটিরও মোটামুটি ক্ষতি হয়েছে।

মামুন জানান, বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে ছুটে যায় বাংলাদেশ দূতাবাসের একটি টিম।
লেবাননে মঙ্গলবারের ভয়াবহ বিস্ফোরণে এ পর্যন্ত ৭৮ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে চার হাজারের বেশি মানুষ।

মামুন আরও বলেন, বন্দর থেকে আমার বাড়ি পাঁচ কিলোমিটার দূরে অবস্থিত হলেও বিস্ফোরণের পর আমার বাড়ির জানালার কাঁচ ভেঙে যায়।

এদিকে এই বিস্ফোরণের ঘটনায় কোনও প্রবাসী বাংলাদেশি আহত হয়েছে কিনা তা নিশ্চিত করতে পারেননি তিনি। তবে বাংলাদেশ কমিউনিটির লোকজনের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে বলে জানান মামুন। সূত্র: নিউ এজ

ঢাকা, ০৫ আগষ্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।