কাবুলে মসজিদে জঙ্গি হামলা, ইমামসহ ২ জনের মৃত্যু


Published: 2020-06-03 17:03:18 BdST, Updated: 2020-07-13 11:48:01 BdST

লাইভ ডেস্কঃ আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি মসজিদে নামাজ চলাকালে ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। নামাজরত অবস্থায় সেখানে একটি বোমা বিস্ফোরণ করা হয়েছে। এ ঘটনায় দুই জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।

আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কাবুলের গ্রীন জোনে অবস্থিত বেশ নামকরা মসজিদ ছিলো এটি। এ খবর দিয়েছে আল-জাজিরা।

খবরে জানানো হয়, মঙ্গলবার মাগরিবের নামাজের পর ওয়াজির আকবর খান মসজিদে ওই বোমা হামলা হয়।

এ নিয়ে একটি বিবৃতি দিয়েছে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান। তিনি জানান, মসজিদটি উচ্চ নিরাপত্তা সম্পন্ন কূটনৈতিক এলাকায় অবস্থিত। সেখানে বেশ কিছু বিদেশি সংস্থা ও দূতাবাস রয়েছে। নিহতের মধ্যে একজন হচ্ছেন মসজিদের ইমাম আয়াজ নিয়াজি। তিনি প্রথমে গুরুতর আহত হন।

পরে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এখনো কোনো জঙ্গি গোষ্ঠি এ হামলার দায় স্বীকার করেনি। তালেবানের পাশাপাশি দেশটিতে সম্প্রতি ইসলামিক স্টেটও সক্রিয় হয়ে উঠেছে।

ঢাকা, ০৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।