''করোনার ভ্যাকসিন না আসা পর্যন্ত বন্ধ থাকবে স্কুল''


Published: 2020-05-26 20:13:50 BdST, Updated: 2020-07-13 11:59:17 BdST

লাইভ ডেস্কঃ বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে থমকে গেছে গোটা বিশ্ব। এখন পর্যন্ত কোনো শতভাগ কার্যকরী ভ্যাকসিন বা টিকা বের না হওয়ায় অনিশ্চতায় ছেয়ে গেছে সবকিছু।

এমন পরিস্থিতিতে ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে জানিয়েছেন, করোনাভাইরাসের কোনও ভ্যাকসিন আবিষ্কার না হওয়ার পর্যন্ত তিনি শিক্ষার্থীদের স্কুলে ফেরার অনুমতি দেবেন না। কিছু কিছু দেশে স্কুল খুলে দেয়া হলেও দুতের্তে এমন মন্তব্য করেছেন। খবর আল জাজিরার।

সোমবার টেলিভিশনে দেয়া এক ভাষণে দুতের্তে জানান, ভ্যাকসিন আসার আগে শিশুদের স্কুলে পাঠানো হবে ‘দুর্যোগ।’ যেখানে শিক্ষার্থীরা পাশাপাশি বসবে এমন জায়গায় আমি স্কুল খোলার অনুমতি দেবো না। যতক্ষণ পর্যন্ত না আমি নিশ্চিত হচ্ছি যে, তারা পুরোপুরি নিরাপদ, এখন ক্লাস চালু করার কথা বলাটাই অনর্থক।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারির কারণে গত মার্চ থেকে ফিলিপাইনে স্কুল বন্ধ রয়েছে। আগামী আগস্ট মাসের শেষদিকে ফিলিপাইনের প্রাইমারি ও সেকেন্ডারি স্কুলের ২৫ মিলিয়নের বেশি শিশুর ক্লাসে ফেরার কথা রয়েছে।

যদিও স্কুলের বন্ধ বাড়লে শিশুরা পিছিয়ে পড়তে পারে তারপরও দুতের্তে বলছেন, এটা খুব ঝুঁকিপূর্ণ। আমার কাছে টিকা আগে। যদি ভ্যাকসিন পাওয়া যায়, তাহলে ঠিক আছে। যদি কেউ শিক্ষাবর্ষ শেষ করতে না পারে, তবে সেটাই হবে।

ফিলিপাইনের স্বাস্থ্য বিভাগের তথ্যানুযায়ী, দেশটিতে সোমবার পর্যন্ত ১৪ হাজার ৩১৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৮৭৩ জনের।

ঢাকা, ২৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।