আবারও লকডাউন শিথিল করছে সৌদি আরব


Published: 2020-05-26 11:36:03 BdST, Updated: 2020-07-10 09:20:51 BdST

লাইভ ডেস্কঃ মরণঘাতি করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতির কারণে লকডাউন ঘোষণা করেছিল সৌদি আরব। সৌদি আরবে জারি করা এই লকডাউন শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। তবে পবিত্র মক্কা নাগরীতে ২৪ ঘণ্টা লকডাউন চলমান থাকবে।

মঙ্গলবার আরব নিউজ এক প্রতিবেদনে জানায়, চলমান লকডাউনে প্রতিদিন বিকেল ৩টা থেকে পরের দিন সকাল ৬টা পর্যন্ত লকডাউন শিথিল থাকবে। অর্থাৎ এই সময়টুকু মানুষ কারফিউর আওতামুক্ত থাকবেন।

জনস হপকিনস বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্য মতে, সৌদি আরবে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৭৯৫ জন। আর মারা গেছেন ৩৯৯ জন। অপরদিকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ হাজার ৬৬৬ জন মানুষ।

আগামী ৩১ মে থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। তবে লকডাউন শিথিল করার সাথে কিছু নির্দেশনাও দিয়েছে সৌদি সরকার। এগুলোর মধ্যে আছে সামাজিক দূরত্ব মেনে চলা, একসাথে ৫০ জন লোকের জমায়েত নিষিদ্ধ থাকবে, স্বাস্থ্য-নীতি পালন করা।

এছাড়া খুব শিগগির অভ্যন্তরীণ ফ্লাইট চালু এবং দেশের মধ্যে ভ্রমণের ব্যাপারেও নিষেধাজ্ঞা তুলে নেয়ার ইঙ্গিত দিয়েছে সৌদি কর্তৃপক্ষ।

ঢাকা, ২৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।