আম্পানের তাণ্ডবে পশ্চিমবঙ্গে ৭২ প্রাণহানি


Published: 2020-05-21 21:30:43 BdST, Updated: 2020-05-26 05:40:34 BdST

লাইভ ডেস্কঃ শক্তিশালী ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে মৃতের সংখ্যা বেড়ে ৭২ জনে দাঁড়িয়েছে। বৃহস্পতিবার বিকেলে এ তথ্য জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরমধ্যে ১৫ জন কলকাতার। তবে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। এদিকে, ঝড়ের প্রভাবে ওড়িশায় ৩ জনের মৃত্যু হয়েছে।

ঝড়ের তাণ্ডবে বাড়িঘড়ের পাশাপাশি রাস্তায় উপড়ে পড়েছে গাছপালা। ধ্বংসযজ্ঞ সরাতে পূর্ণদমে ব্যস্ত সময় পার করছেন উদ্ধারকর্মীরা। ঘণ্টায় ১৫৫ থেকে ১৬৫ কিলোমিটার বেগে হানা দেয়া আম্পানের আঘাতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে উত্তর ২৪ পরগোনা। আকস্মিক বন্যায় অর্ধশতাধিক গ্রাম তলিয়ে গেছে। পানির নিচে নেতাজি সুভাষ চন্দ্র বিমানবন্দরও।

আম্ফান তাণ্ডব পরবর্তী পরিস্থিতি তুলে ধরতে বৃহস্পতিবার বিকেলে নবান্নে ফেসবুকে সংবাদ সম্মেলন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আক্রান্ত এলাকা পরিদর্শনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আহ্বান জানান মমতা। একইসঙ্গে কেন্দ্রের সহায়তা চান তিনি।

মমতার ডাকে সাড়া দিয়ে পশ্চিমবঙ্গের পাশে থাকার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইট বার্তায় আম্পানে নিহতদের প্রতি সমবেদনা জানান তিনি। একইসঙ্গে জনজীবন স্বাভাবিক করতে তার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলেও জানিয়েছেন মোদি।

ঢাকা, ২১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।