করোনায় বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল ৩ লাখ, আক্রান্ত ৪৭ লাখ


Published: 2020-05-18 11:14:58 BdST, Updated: 2020-05-25 07:57:29 BdST

লাইভ ডেস্কঃ মহামারি করোনাভাইরাসে প্রতিদিন লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। কিছুতেই যেন দমানো যাচ্ছে মরণঘাতি এই ভাইরাসের তাণ্ডবকে। করোনার সার্বক্ষণিক তথ্য রাখা জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, সোমবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ১৩ হাজার ২৬ জন। সেই সাথে মারা গেছেন ৩ লাখ ১৫ হাজার ১৮৫ জন।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের তথ্যানুযায়ী, করোনা ইতোমধ্যে বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে।

সোমবার সকাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১৪ লাখ ৮৬ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছে ৮৯ হাজার ৫৬২ জন।

যুক্তরাষ্ট্রের পরেই দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে আরেক পরাশক্তি রাশিয়ায়। সেখানে করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ৮১ হাজার মানুষ। তবে রাশিয়ায় মৃত্যুর সংখ্যা খুবই কম।
দেশটিতে মোট মৃত্যর সংখ্যা দুই হাজার ৬৩১ জন। মৃতের সংখ্যায় তালিকায় ১৯ নম্বরে রাশিয়ায়।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে ইংল্যান্ডে। সেখানে ২ লাখ ৪৪ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৩৪ হাজার ৭১৬ জন। মৃতের সংখ্যায় যুক্তরাজ্য দ্বিতীয়।

ব্রাজিলে চতুর্থ সর্বোচ্চ ২ লাখ ৪১ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। তবে মৃতের সংখ্যা খুবই কম। দেশটিতে ১৫ হাজার ১৬ হাজার ১১৮ জন করোনায় মারা গেছেন। মৃতের সংখ্যার দিক থেকে তালিকায় ৬ষ্ঠ স্থানে অবস্থান করছে ব্রাজিল।

ঢাকা, ১৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।