লকডাউনে বিয়ের অনুষ্ঠান, বর-কনেসহ গ্রেফতার ৫০


Published: 2020-04-09 14:19:51 BdST, Updated: 2020-06-03 18:18:28 BdST

লাইভ ডেস্কঃ প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ রোধে লকডাউন ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। তবে এরইমধ্যে দেশটিতে লকডাউন না মেনে বিয়ের অনুষ্ঠানে অংশ নেয়ার কারণে বর-কনেসহ অতিথিদের গ্রেফতার করা হয়েছে। গত রবিবার ৪৮ বছর বয়সী জাবুলানি জুলু ও তার চেয়ে দুই বছরের ছোট কনে নোমথানডাজো মাখিজকে বিয়ে করেন।

এমন সময় হঠাৎ করেই সেখানে অস্ত্রসহ পুলিশ উপস্থিত হয় এবং তাদের বিয়ের অনুষ্ঠানে বাধা দেন। বর-কনেকে গ্রেফতার করে পুলিশের গাড়িতে ওঠানোর ছবিও সামাজিকমাধ্যমে ভাইরাল হয়ে যায়। এ ঘটনার পরে বিয়ে পড়ানো পাদ্রী ও ৫০ অতিথিসহ সবাইকে গ্রেফতার করে স্থানীয় থানায় নিয়ে যাওয়া হয়েছে। পরে মুচলেকায় সই নিয়ে তাদের ছাড়পত্র দেয়া হয়।

এ বিষয়ে পুলিশ মুখপাত্র ভিশ নাইডো জানান, অনুষ্ঠান চালিয়ে যাওয়ার মতো যৌক্তিক কোনো কারণ আছে বলে দেখছি না। আর এমন কিছু করতে গেলে প্রত্যেককে জেরা করার পাশাপাশি তাদের বিরুদ্ধে অভিযোগ দাখিল হবে।

প্রসঙ্গত, প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রভাব বিস্তার রোধে দক্ষিণ আফ্রিকায় দ্বিতীয় সপ্তাহের লকডাউন চলছে। কিন্তু গণজমায়েত বন্ধের নির্দেশনা থাকা সত্ত্বেও তা অমাণ্য করেই খাওজুলু নাতাল অঞ্চলে ওই বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

ঢাকা, ০৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।