কেনিয়ায় করোনার চেয়ে বেশি প্রাণ গেছে পুলিশের পিটুনিতে


Published: 2020-04-04 11:42:05 BdST, Updated: 2020-06-03 18:12:15 BdST

লাইভ ডেস্কঃ আফ্রিকার দেশ কেনিয়ায় মানুষ কোভিড-১৯ করোনা ভাইরাসের চেয়ে বেশি ভয় পাচ্ছেন পুলিশের বিধ্বংসী আচরণে। দেশটিতে করোনা ভাইরাস মোকাবিলায় পুলিশের ভূমিকা নিয়ে সমালোচনার ঝর বইছে।

সেখানকার পরিস্থিতি এমন, করোনার চাইতে পুলিশের নিষ্ঠুরতা থেকে বাঁচতে চেষ্টা করছেন কেনিয়া বাসি। এ পর্যন্ত করোনার চেয়ে পুলিশের পিটুনিতেই বেশি মানুষ মারা গেছে সেখানে। ৪ এপ্রিল পর্যন্ত কেনিয়াতে মহামারি করোনায় মারা গেছে ৪ জন। এদিকে গত ২ এপ্রিল পর্যন্ত পুলিশের পিটুনিতে প্রাণ হারিয়েছেন ৫ জন। এক সাংবাদিকও পুলিশের আক্রমণের শিকার হয়েছেন।

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলা কারফিউ ভেঙে কেউ বাড়ি ছেড়ে বের হতে সাহস পাচ্ছেন না। এদিকে উল্টো ঘটনাও ঘটেছে। পরিবারের সঙ্গে বারান্দায় বসে থাকা ১৩ বছরের এক কিশোর প্রাণ হারিয়েছেন পুলিশের গুলিতে। সেই কিশোরের বাবা ক্ষোভ প্রকাশ করে বলেছেন, যদি ঘরেও আমাদের নিরাপত্তা না থাকে তাহলে কোথায় থাকব? জানি, সন্তানকে আর ফিরে পাব না। কিন্তু দোষীরা যেন পার না পেয়ে যায়।

ঢাকা, ০৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।