চীনে উপসর্গহীন ১৩৬৭ জন করোনা রোগী শনাক্ত


Published: 2020-04-02 14:18:39 BdST, Updated: 2020-06-04 13:24:50 BdST

লাইভ ডেস্কঃ প্রতিদিন বেড়েই চলেছে মরনঘাতি করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। গোটা বিশ্ব এখন কোভিড-১৯ এর আতঙ্কে আতঙ্কিত। এই রোগর লক্ষণ দেখা দেওয়া মাত্র সেই রোগীর জন্য গ্রহণ করা হচ্ছে বিশেষ চিকিৎসার ব্যবস্থা।

তবে এবার করোনা ভাইরাসের (কোভিড-১৯) এর কোনো লক্ষণ ছাড়াই চীনের ১৩৬৭ জনের দেহে শনাক্ত হয়েছে। এই প্রথম দেশটিতে এত সংখ্যক উপসর্গহীন করোনা রোগী শনাক্ত হয়েছে। জানা যায়, এসব রোগী করোনায় আক্রান্ত হলেও তাদের শরীরে জ্বর, কাশি বা শ্বাসকষ্টের মতো কোনো লক্ষণই প্রকাশ পায়নি।

এমনই এক প্রতিবেদন প্রকাশ করেছে বেলজিয়ামের দ্য ব্রাসেলস টাইমস। ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়, পূর্বে সরকারি হিসাবে এ ধরনের উপসর্গহীন রোগীদের সংখ্যা বাদ পড়েছে।

জন হপকিন্স ইউনিভার্সিটি দেয়া তথ্যানুযায়ী, করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮২ হাজারের বেশি। মারা গেছেন ৩ হাজার ৩০০ জনের বেশি। আক্রান্তের দিক দিয়ে একক দেশ হিসেবে চতুর্থ স্থানে অবস্থান করছে দেশটি।

তবে বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করছেন যে, যেহেতু উপসর্গহীনদের বাদ রাখা হয়েছে এতদিন, তাই আক্রান্তের প্রকৃত সংখ্যা আরো অনেক বেশি হতে পারে।

ঢাকা, ০২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।