করোনা ভাইরাসে প্রথমবার প্রাণ গেল বাংলাদেশি চিকিৎসকের


Published: 2020-04-01 12:08:53 BdST, Updated: 2020-06-05 03:08:37 BdST

লাইভ প্রতিবেদক : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথমবারের মত বাংলাদেশি এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। তার নাম আফাক হোসেন। সৌদী আরবে তিনি মারা গেছেন। মদিনায় একটি বেসরিকারি হাসপাতালে কর্মরত ছিলেন আফাক হোসেন। মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়। যশোর জেলার বাসিন্দা তিনি। ওই চিকিৎসকের পাশাপাশি আরও দুই বাংলাদেশির মৃত্যু হয়েছে সৌদী আরবে। তারা হলেন, মোহাম্মদ হাসান ও কোরবান আলী।

মদিনার আল তাইবা মার্কেটে কাজ করতেন মোহাম্মদ হাসান। চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার দক্ষিণ চাকফিরানী দূর্লুবের পাড়ার বাসিন্দা তিনি। তার বাবার নাম লিয়াকত আলী। হাসানের ছোট ভাই মোহাম্মদ হেলাল জানান, ‘করোনাভাইরাসের কারণে বন্ধ থাকায় বন্ধুসহ খামারে বেড়াতে গিয়েছিলেন তার ভাই। সেখান থেকে সর্দি-কাশি ও জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন। পরে তার করোনাভাইরাস শনাক্ত হলে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে থাকা অবস্থায় মঙ্গলবার মারা যান।

মদিনার সোলায়মান ফাহাদ কোম্পানিতে কর্মরত ছিলেন কোরবান আলী। জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে গেলে করোনাভাইরাস ধরা পড়ে। গত ২৪ মার্চ মদিনার আল জাহরা হাসপাতালে তিনি মারা যান। তিনি সাভার উপজেলার সাদাপুর পূরান গ্রামের বাসিন্দা বলে জানা গেছে। বাবার নাম রেজাউল করিম।

জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের আইন সহকারী মুমিনুল ইসলাম বিষয়টি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাকা, ০১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।