করোনা মহামারি নিয়ে উদ্বেগ, জার্মান মন্ত্রীর আত্মহত্যা


Published: 2020-03-29 22:18:15 BdST, Updated: 2020-05-28 09:48:32 BdST

লাইভ ডেস্কঃ জার্মানির হেসে অঙ্গরাজ্যের অর্থমন্ত্রী থমাস শেফার মারা গেছেন। শনিবার এক রেললাইন থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। করোনা ভাইরাসের প্রভাবে সৃষ্ট অর্থনৈতিক সংকট নিয়ে ‘গভীর উদ্বেগ’ থেকে তিনি আত্মঘাতী হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। হেসে রাজ্যের মুখ্যমন্ত্রী ভলকারর বৌফিয়ের রোববার এমনটা জানিয়েছেন। এ খবর দিয়েছে গাল্ফ নিউজ।

সংবাদে উল্লেখ করা হয়, শনিবার এক রেললাইনের উপর থেকে ৫৪ বছর বয়সী শেফারের মৃতদেহ উদ্ধার করা হয়। ওয়িসবাদেন শহরের প্রসিকিউশনের কার্যালয় জানান, তাদের বিশ্বাস শেফার আত্মহত্যা করেছেন।

বৌফিয়ের এক বিবৃতিতে জানান, আমরা হতভম্ভ, বিশ্বাস করতে পারছি না। সবচেয়ে বেশি আমরা ব্যথিত। জার্মানির অর্থনৈতিক রাজধানী ফ্র্যাংকফুর্ট হেসে রাজ্যে অবস্থিত।

ডয়েচে ব্যাংক ও কমার্জ ব্যাংকের মতো শীর্ষ ঋণদাতা প্রতিষ্ঠানগুলোর সদরদপ্তরও সেখানে অবস্থিত। দীর্ঘ দুই দশক হেসের রাজনীতিতে যুক্ত ছিলেন থমাস শয়েফার। অর্থমন্ত্রীর দায়িত্ব সামলাচ্ছিলেন টানা ১০ বছর। সম্প্রতি উদ্ভূত করোনা পরিস্থিতি মোকাবিলায় দিনরাত কাজ করছিলেন তিনি। তিনি জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলের সিডিইউ দলের সদস্য ছিলেন।

বৌফিয়ের বলেন, আমাদের ভেবে নিতে হবে যে তিনি গভীরভাগে উদ্বিগ্ন ছিলেন। এরকম কঠিন সময়ে আমাদের তার মতো একজনের প্রয়োজন ছিল। শেফার হেসেজুড়ে বেশ জনপ্রিয় ছিলেন। তাকে বৌফিয়েরের উত্তরসূরী বলেও মনে করা হতো।

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৫৫২ জন, মৃত্যু হয়েছে ২২ জনের। আক্রান্তদের মধ্যে অন্তত ৮ হাজার ৪৮১ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

ঢাকা, ২৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।