করোনা মোকাবিলায় ট্রাম্প-শি’র ফোনালাপ


Published: 2020-03-28 23:04:25 BdST, Updated: 2020-05-28 10:04:05 BdST

লাইভ ডেস্কঃ করোনা আতঙ্কে আতঙ্কিত এখন গোটা বিশ্ব। এই মহামারি মোকাবিলা করতে পারস্পারিক সহযোগিতা ও দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে শুক্রবার টেলিফোনে আলোচনা করেছেন চীনের প্রেসিডেন্ট শি জিন পিং ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ফোনালাপ চলাকালীন সময় শি জোর দিয়ে বলেন, মাহামারি এই করোনা ভাইরাসের তাণ্ডব শুরুর পর থেকেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার পাশাপাশি যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশের সঙ্গে উন্মুক্ত, স্বচ্ছ এবং দায়িত্বশীলভাবে কোভিড-১৯ সংক্রান্ত তথ্য ভাগাভাগি করছে চীন।

এসময় চীনের প্রেসিডেন্ট আরও বলেন, চীন এই ভাইরাসের জিনগত অনুক্রমের মতো তথ্য প্রকাশেও কোনো প্রকার সময় নষ্ট করেনি। সেই সাথে কোভিড-১৯ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও চিকিৎসার অভিজ্ঞতা অন্য সবার সঙ্গে ভাগ করে নিয়ে দেশগুলোকে যতটা সম্ভব সহায়তা প্রদান করে চলেছে।

আগামী দিনগুলোতেও চীন সহায়তার এই ধারা অব্যাহত রাখবে। সেই সেঙ্গে ভয়াবহ এই মহামারি কাটিয়ে উঠতে আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে কাজ করবে বলেও আশ্বাস প্রদান করেন চীনা প্রেসিডেন্ট শি।

এই ফোনালাপে প্রাণঘাতি করোনাভাইরাসকে রোধ করতে চীনের সঙ্গে সম্মিলিতভাবে কাজ করবে বলে জানায় ট্রাম্প।

ঢাকা, ২৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।