করোনায় বীরের মতো চিকিৎসা দিয়ে তরুণ ডা. রিয়াজের মৃত্যু!


Published: 2020-03-25 18:12:29 BdST, Updated: 2020-10-01 09:58:32 BdST

লাইভ প্রতিবেদক : ডা. রিয়াজ। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের পরীক্ষা করতেন তিনি। সাহসের সঙ্গে এ কাজ করায় প্রশংসিত হচ্ছিলেন তিনি। তবে কোভিড-১০ রোগের কাছে পরাজিত হয়েছেন তিনি। করোনায় আক্রান্ত হয়ে ওই চিকিৎসকও রোববার মারা গেছেন। চিকিৎসক রিয়াজকে সরকারিভাবে জাতীয় বীর ঘোষণা করা হবে বলে তথ্য বিভাগের ওই টুইটে বলা হয়েছে।

পাকিস্তানের উত্তরাঞ্চলীয় গিলগিট প্রদেশের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা শাহ জামান বলেন, ইরান থেকে ফিরে আসা তীর্থযাত্রীদের শরীরে করোনাভাইরাস রোগী আছে কিনা; তা পরীক্ষা করতেন ডা. ওসামা রিয়াজ। শুক্রবার তার শরীরে ওই ভাইরাস ধরা পড়ে। ইরান ও চীনের সঙ্গে পাকিস্তানের সীমান্ত রয়েছে। অর্থাৎ বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত দুটি দেশই পাকিস্তানের প্রতিবেশী।

জানা গেছে, ভঙ্গুর স্বাস্থ্য ব্যবস্থার পাকিস্তান বিশ্বের ষষ্ঠ বৃহৎ জনসংখ্যাবহুল দেশ। দেশটির স্বায়ত্তশাসিত অঞ্চল গিলগিট-বালতিস্তানে (জিবি) নভেল করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্ব দেন তরুণ ওই চিকিৎসক। এক টুইটে বার্তায় জিবি সরকারের তথ্য বিভাগ জানায়, গিলগিট-বালতিস্তান স্বাস্থ্য বিভাগ অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছে যে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে প্রধান ভূমিকা পালনকারী উসামা রিয়াজ মারা গেছেন।

ঢাকা, ২৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।