ইতালিতে মৃত্যু মিছিল, বিশ্বে ১৩০৫০ জনের মৃত্যু


Published: 2020-03-22 10:48:23 BdST, Updated: 2020-04-06 02:12:18 BdST

লাইভ ডেস্কঃ বিশ্বে মহামারী আকার ধারন করেছে নভেল করোনাভাইরাস। ইতোমধ্যেই ১৮৮টি দেশ ও অঞ্চলে প্রাণঘাতী এই ভাইরাসে এ পর্যন্ত ৩ লাখ ৭ হাজার ৬২৫ জন আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ১৩ হাজার ৫০ জন।।

কোভিড-১৯ রোগে আক্রান্তদের মধ্যে ৯৫ হাজার ৭৯৭ জন সুস্থ হয়ে উঠেছেন। চিকিৎসাধীন রয়েছেন ১ লাখ ৯৮ হাজার ৭৭৮ জন। এদের মধ্যে অন্তত ৯ হাজার ৩০০ জনের অবস্থা আশঙ্কাজনক।

বিশ্বের মধ্যে করোনায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন ইতালিতে। সেখানে গত ২৪ ঘণ্টায় ৭৯৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৮২৫ জনের। ইউরোপের এ দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৫৫৭ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৩ হাজার ৫৭৮।

অথচ চীনে গতকাল নতুন করে ৪৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, মারা গেছেন ছয়জন। এনিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়ছে ৮১ হাজার ৫৪ জন, মৃত্যু ৩ হাজার ২৬১ জনের।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। এদিন দেটিতে কোভিড-১৯ রোগী বেড়েছে ৭ হাজার ৩০১ জন, মারা গেছেন ৮৪ জন। এনিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্য দাঁড়িয়েছে ২৬ হাজার ৬৮৪ জন, মারা গেছেন ৩৪০ জন। মৃত্যু ও আক্রান্তের সংখ্যা দুটোই দ্রুত বাড়ছে ইউরোপের দেশগুলোতে। ইতালির মতো স্পেন, জার্মানি, ফ্রান্সেও আতঙ্ক ছড়াচ্ছে করোনাভাইরাস।

চীনের হুবেই প্রদেশের উহান থেকে ২০১৯ সালের শেষ দিকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে। বাংলাদেশে এখন পর্যন্ত ২জন মারা গেছেন। আর মোট আক্রান্তের সংখ্যা ২৪জন।

ঢাকা, ২২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।