করোনায় ১৬৩টি দেশে ৭৯৬৫ জনের মৃত্যু


Published: 2020-03-18 11:02:08 BdST, Updated: 2020-03-30 18:17:19 BdST

লাইভ ডেস্কঃ বিশ্বের অন্তত ১৬৩টি দেশে নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়ে ৭ হাজার ৯৬৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্তদের মধ্যে ৮১ হাজার ৮৮১ জন সুস্থ হয়েছেন। ইতোমধ্যেই বিশ্বের অন্তত ১৬৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। ভাইরাসটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ লাখ ৯৮ হাজার ২২৯ জন

এখনও করোনায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃতের সংখ্যা এর উৎস দেশ চীনে। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ৩ হাজার ২২৬ জন। আর আক্রান্ত হয়েছেন প্রায় ৮০ হাজার ৮৮১ জন। গত কয়েক সপ্তাহে করোনা সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে নিযে এসেছে চীন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে কেউ মারা যাননি।

এদিকে, মহামারী করোনা ভাইরাসে ইতালিতে ২৪ ঘণ্টায় আরও অন্তত ৩৪৫ জন মারা গেছেন। দেশটিতে এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৫০৩ জনে। আক্রান্ত প্রায় ৩১ হাজার ৫০৬ জন। ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫২৬ জন।

ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৪১ জন। চিকিৎসাধীন রয়েছেন ২৬ হাজার ৬২জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত রোগী ৩১ হাজার ৫০৬। সুস্থ হয়েছেন ২ হাজার ৯৪১ জন। দেশটিতে নারীদের তুলনায় পুরুষ বেশি মারা যাচ্ছে। এ পর্যন্ত মৃত্যুর হার নারী ৩৮ ভাগ, পুরুষ ৬২ ভাগ।

এদিকে প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তি করোনা সমস্যা উত্তরণে বিভিন্ন পদক্ষেপ অব্যাহত রেখেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য প্রায় ২৫ বিলিয়ন ইউরো দিয়ে চিকিৎসক, কর্মী, পরিবার এবং ব্যবসার জন্য সহায়তা করা হবে। অর্থনীতিকে ঘুরে দাঁড়াবার জন্য ইউরোপে এখন পর্যন্ত রেকর্ড সংখ্যক ২ হাজার মৃত্যুর মধ্যে অর্ধেকেরও বেশি লম্বার্ডিয়া যা সর্বোচ্চ মৃত্যু।

ঢাকা, ১৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।