এবার অন্তর্বর্তী প্রধানমন্ত্রীর দায়িত্বে মাহাথির


Published: 2020-02-25 03:06:11 BdST, Updated: 2020-04-02 06:07:49 BdST

লাইভ প্রতিবেদকঃ মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির বিন মোহাম্মদের সোমবার দুপুরে পদত্যাগ করেছেন। কিন্তু সন্ধ্যায় তাকে অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রীর দায়িত্ব প্রদান করেছেন দেশটির রাজা সুলতান আব্দুল্লাহ।

মাহাথির সরকারের মুখ্যসচিব মোহদ জুকি আলি জানান, মাহাথির মোহাম্মদের পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাজা। তবে নতুনভাবে সরকারপ্রধান নির্বাচিত না হওয়া পর্যন্ত মাহাথিরকেই অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ প্রদান করেছেন তিনি।

মালয়েশিয়ার নতুন সরকার গঠন নিয়ে বিরোধী রাজনৈতিক দলগুলোর দফায় দফায় বৈঠক ও ক্ষমতাসীন জোটে ভাঙনের জোরালো গুঞ্জন ঘিরে তৈরি হওয়া রাজনৈতিক অস্থিতিশীল পরিস্থিতির মাঝে পদত্যাগ করেছিলেন মাহাথির।

এর পূর্বে শুক্রবার ক্ষমতাসীন জোটের প্রেসিডেন্সিয়াল কাউন্সিলের বৈঠকের পর মাহাথির মোহাম্মদ এক সংবাদ সম্মেলনে জানান, নভেম্বরে অ্যাপেকের সম্মেলনে তিনি সভাপতিত্ব করবেন। এরপর পদত্যাগ করবেন কি না সেই বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবেন। তবে এর আগেই তিনি পদত্যাগপত্র জমা দেন।

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।