করোনা: চীনে নিহতের সংখ্যা বেড়ে ২ হাজার, আক্রান্ত ৭৪৩০০


Published: 2020-02-19 16:33:16 BdST, Updated: 2020-04-07 12:33:50 BdST

লাইভ ডেস্কঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে নিহতের সংখ্যা বেড়ে দুই হাজার ছাড়িয়েছে। এর মধ্যে হুবেই প্রদেশে নতুন করে আক্রান্তদের মধ্যে নিহত হয়েছে ১৩২ জন। গোটা দেশজুড়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৩৫৭ জন। সেই সঙ্গে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৬৮ জন।

মঙ্গলবার চীনের মধ্য প্রদেশ হুবেইয়ের স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এসব তথ্য প্রকাশ করেছে।

হুবেই স্বাস্থ্য কমিশনের তথ্যানুযায়ী, প্রাদুর্ভাবের কেন্দ্রস্থল চীনের বাইরে ২৫টির মতো দেশে এই করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে এবং বেশ কয়েকটি দেশ হুবেই থেকে তাদের নাগরিককে সরিয়ে নিয়েছে। এছাড়াও ফিলিপাইন, হংকং ও জাপানে এ ভাইরাসে মৃত্যুর রেকর্ড করা হয়েছে।

অপরদিকে ভাইরাসটিকে বিশ্ববাসীর জন্য ‘মারাত্মক হুমকি’ হিসেবে চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। সংস্থাটির মহাপরিচালক ইথিওপিয়ার টেডরস আধানম গেব্রিয়াসেস বলেছেন, ভাইরাসটি যেকোনো সন্ত্রাসবাদী পদক্ষেপের চেয়েও শক্তিশালী হয়ে উঠতে পারে।

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।