ইয়েমেনে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলায় শতাধিক নিহত


Published: 2020-01-20 16:52:14 BdST, Updated: 2020-10-26 10:20:20 BdST

ইন্টারন্যাশনাল লাইভ : ইয়েমেনের কেন্দ্রস্থলে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলায় শতাধিক নিহত ও বহু লোক আহত হয়েছে। এ হামলায় হুতি বিদ্রোহীদের দায়ী করা হয়। রোববার কর্মকর্তারা একথা জানান। খবর এএফপি’র।

ইরান সমর্থিত হুতি এবং ইয়েমেনের আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকারের মধ্যে চলা যুদ্ধ তুলনামূলকভাবে শান্ত থাকার কয়েক মাস পর এ হামলার ঘটনা ঘটলো। এদিকে ইয়েমেনের এ সরকারের প্রতি সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের সমর্থন রয়েছে।

সামরিক সূত্র এএফপি’কে জানায়, রাজধানী সানার প্রায় ১৭০ কিলোমিটার পূর্বে মরিব প্রদেশে সামরিক ক্যাম্পের একটি মসজিদে মাগরিবের নামাজ চলার সময় হুতিরা এ হামলা চালায়।

ইয়েমেনের পররাষ্ট্র মন্ত্রণালয় টুইটার বার্তায় বলেন, ‘আমরা মসজিদে হুতি মিলিশিয়াদের এ সন্ত্রাসী হামলার কঠোর নিন্দা জানাই।’

সেনা মুখপাত্র জানান, নিহতদের মধ্যে সৈন্য ও বেসামরিক নাগরিক রয়েছে। হুতিদের এ হামলার কঠোর জবাব দেয়া হবে।

হতাহতদের মরিব নগরী হাসপাতালে পাঠানো হয়েছে। এর আগে সেখানের এক হাসপাতাল সূত্র ৮৩ জনের মৃত্যুর ১৪৮ জন আহত হওয়ার কথা জানিয়েছিল। তবে হুতিরা তাৎক্ষণিকভাবে এ হামলার দায় স্বীকার করেনি।


ঢাকা, ২০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।