মন্ত্রিসভাসহ কুয়েত প্রধানমন্ত্রীর পদত্যাগ


Published: 2019-11-16 23:26:57 BdST, Updated: 2019-12-13 09:56:11 BdST

লাইভ ডেস্কঃ ক্ষমতার অপব্যবহারসহ বিভিন্ন রকমের অনিয়মের অভিযোগ ওঠার কারণে কুয়েতের প্রধানমন্ত্রী পুরো মন্ত্রিসভাকে নিয়ে পদত্যাগ করেছেন। কুয়েতের আমির সরকারের এই পদত্যাগপত্র গ্রহণ করলেও মন্ত্রিসভাকে তত্ত্বাবধায়ক সরকার হিসেবে দায়িত্ব পালনের আদেশ দিয়েছেন নতুন করে সরকার গঠন না হওয়ার সময় পর্যন্ত।

কুয়েতের সরকারি সংবাদ সংস্থা কুয়েত নিউজ অ্যাজেন্সি (কুনা) এক প্রতিবেদনে জানায়, দেশটির প্রধানমন্ত্রী নেতৃত্বাধীন পুরো মন্ত্রিসভার সদস্যদের অর্থাৎ ক্ষমতাসীন সরকারের পদত্যাগপত্র গ্রহণ করেছেন আমির শেখ সাবাহ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহ।

কুনা জানায়, কিন্তু কুয়েতি আমির নতুন সরকার গঠন না হওয়ার আগ পর্যন্ত পদত্যাগকৃত মন্ত্রিসভাকেই তত্ত্বাবধায়ক সরকার হিসেবে দায়িত্ব পালনের আদেশ দিয়েছেন।

কুয়েত সরকারের মুখপাত্র তারেক আল-মিজরেম এক বিবৃতিতে জানিয়েছেন, সরকারি কাজ নতুনভাবে ঢেলে সাজানোর জন্য প্রধানমন্ত্রী শেখ জাবের তার সরকারের পদত্যাগপত্র আমিরের কাছে হস্তান্তর করেছেন।

কুয়েতের এই প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার পরে বেশ কয়েকবার রদবদল ঘেটেছে মন্ত্রিসভায়। সর্বশেষ ক্ষমতার অপব্যবহারসহ বিভিন্ন ধরনের অনিয়মের অভিযোগে ফলে ক্ষমতাসীন সরকারের ব্যাপক সমালোচনা হয় সংসদে।

যার ফলে দেশটির প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার সদস্যদের বিরুদ্ধে সংসদে অনাস্থা প্রস্তাবও আনেন বিরোধীরা। যার কারণে শেষ পর্যন্ত পুরো মন্ত্রিসভাকে নিয়েই পদত্যাগ করতে বাধ্য হলেন কুয়েত প্রধানমন্ত্রী শেখ জাবের আল মুবারক।

ঢাকা, ১৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।