যুক্তরাষ্ট্রে মোদিবিরোধী বিক্ষোভ ফুঁসে উঠছে


Published: 2019-09-24 23:15:43 BdST, Updated: 2019-10-15 03:22:17 BdST

লাইভ ডেস্কঃ রোববার যুক্তরাষ্ট্রে যখন মোদিকে নজিরবিহীন সংবর্ধনা দেয়া হচ্ছিলো তখন ওই স্টেডিয়ামের বাইরেই হচ্ছিলো মোদিবিরোধী বিক্ষোভ মিছিল। যুক্তরাষ্ট্রে অবস্থিত পাকিস্তানি, কাশ্মীরি ও খালিস্তানি বিদ্রোহীরা ওই বিক্ষোভ সমাবেশটি করে।

ওই মিছিলে যোগ দেন পাকিস্তানের এক কেন্দ্রীয় মন্ত্রীও। টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, পাকিস্তানের কাশ্মীর বিষয়ক কেন্দ্রীয় মন্ত্রী আলি আমিন গান্দাপুর মোদিবিরোধী সমাবেশে উপস্থিত ছিলেন। পুলিশের ব্যাপক বাঁধার মুখেও সমাবেশ থেকে বিক্ষোভকারীরা নানা ভারতবিরোধী স্লোগান দিতে থাকে।

কাশ্মীরে স্বাভাবিক অবস্থা বিরাজ করছে ভারত সরকারের এমন দাবি প্রত্যখ্যান করে বিক্ষুব্ধরা কাশ্মীরের ‘আজাদি’ ও ‘গো ব্যাক ইন্ডিয়া স্লোগান’ দেয়। সমাবেশ থেকে মোদিকে হিটলার ঘোষণা করে দাবি করা হয়, ভারতশাসিত কাশ্মীরে ‘গণহত্যা’ চালাচ্ছেন তিনি। যুক্তরাষ্ট্রে ভারতবিরোধী নানা বিক্ষোভে পাকিস্তানের হাত রয়েছে বলে দাবি করে আসছে নয়া দিল্লি।

এরইমধ্যে, রোববারের ওই মোদিবিরোধী বিক্ষোভে পাকিস্তানি মন্ত্রীর উপস্থিতির কারণে পাকিস্তানের ক’টনৈতিক সৌন্দর্যবোধ নিয়ে তাই প্রশ্ন তুলছে ভারতীয় গণমাধ্যমগুলো।

ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।