পার্লামেন্ট স্থগিত করতে রানীর কাছে আবেদন


Published: 2019-08-28 18:56:02 BdST, Updated: 2019-09-16 16:59:27 BdST

ইন্টারন্যাশনাল লাইভ: বৃটিশ পার্লামেন্ট অধিবেশন স্থগিত করতে রানীর কাছে আবেদন জানিয়েছেন বরিস জনসনের নেতৃত্বাধীন সরকার। ব্রেক্সিট কার্যকর করার জন্য নির্ধারিত সময়সীমা শেষ হওয়ার কয়েক সপ্তাহ পূর্বেই নতুন অধিবেশন শুরু হওয়ার কথা ছিল।

বিবিসির খবর থেকে জানা গেছে, ব্রেক্সিট কার্যকর হওয়ার পূবে এমপিরা নতুন কোনো বিল পাস করতে পারবেন না। এখন খুবই উত্তেজনাপূর্ণ একটি এজেন্ডা রয়েছে। পার্লামেন্ট বন্ধ হলে তা খুলবে ১৪ অক্টোবর। এজন্য রানীর ভাষণ দেয়ার সময়সীমা পিছিয়ে ১৪ই অক্টোবর করা হবে। সেদিন তার এজেন্ডা প্রকাশ করবেন জনসন।

টরি ব্যাকবেঞ্চার ডমিনিক গ্রিয়েভ পরিকল্পনাটিকে সাংঘাতিক বলে আখ্যায়িত তিনি বলেন, এতে জনসনের বিরুদ্ধে পার্লামেন্টে অনাস্থা প্রস্তাব উত্থাপিত হতে পারে। এই সরকারের পতন হতে যাচ্ছে।

উল্লেখ্য, উল্লেখ্য, বর্তমান চুক্তি অনুসারে আগামী ৩১ অক্টোবর ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে বের হয়ে যাওয়ার কথা রয়েছে যুক্তরাজ্যের।

ঢাকা, ২৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।