ডেঙ্গু সচেতনতায় বেরিয়ে ৪০ শিক্ষার্থী অসুস্থ


Published: 2019-08-10 13:25:28 BdST, Updated: 2019-08-23 03:03:56 BdST

ইন্টারন্যাশনাল লাইভ: হাইস্কুলের শিক্ষার্থীরা ডেঙ্গু সচেতনতামূলক কর্মসূচিতে গিয়ে ৪০ শিক্ষার্থী অসুস্থ হয়েছে। ডেঙ্গু সচেতনতা বিষয়ক র‌্যালিতে গিয়ে এসব শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। সচেতনতার বার্তা দিতে হাঁটতে বেরিয়েছিল শিক্ষার্থীরা। অসুস্থ প্রায় ৪০ শিক্ষার্থীকে বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, ভারতের বনগাঁ গাইঘাটার ঘোঁজা হাইস্কুল থেকে ডেঙ্গি সচেতনতা শিক্ষার্থীদের একটি মিছিল বের করা হয়। মিছিলটি গরমে রোদের মধ্যে অনেক বেশি দূরত্ব অতিক্রম করায় এসব শিক্ষার্থী অসুস্থ হয় বলে অভিযোগ উঠেছে। শনিবার আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

এ দিন স্কুলে তৃতীয় পিরিয়ডের পরে ছাত্র-ছাত্রীদের নিয়ে পদযাত্রা শুরু হয়। অসুস্থ পড়ুয়ারা জানিয়েছে, রোদে-গরমে হাঁটতে গিয়েই তারা অসুস্থ হয়ে পড়েছে। তাদের অভিযোগ, স্যারেরা জানিয়েছিলেন, আধ কিলোমিটার হাঁটলেই চলবে। কিন্তু হাঁটানো হয়েছে কয়েক কিলেমিটার। সে কথা অবশ্য মানেননি স্কুল কর্তৃপক্ষ।

স্কুল পড়ুয়াদের অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই এলাকার কিছু মানুষ স্কুলে চড়াও হয়ে বিক্ষোভ দেখান। অভিযোগ, প্রধান শিক্ষকের ঘর-সহ কয়েকটি ঘরে ভাঙচুর করা হয়েছে। বিকেলে স্কুলে গিয়ে দেখা যায়, গেটে তালা দেয়া। বাইরে পুলিশ মোতায়েন করা হয়েছে।

হাসপাতালের সুপার শঙ্করপ্রসাদ মাহাতো জানান, ‘‘গরম ও রোদে কয়েক জন প্রথমে অসুস্থ হয়ে পড়েছিল। কেউ দুপুরে না খেয়ে বা গরমে জল না খেয়ে অসুস্থ হয়েছে।’’ তাঁর মতে, কয়েক জনকে অসুস্থ হতে দেখে বাকিরা গণ হিস্টিরিয়ায় আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়ে।


ঢাকা, ১০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।