সিরিয়ায় ইসরাইলী হামলায় ১৫ জন নিহত


Published: 2019-07-01 21:01:58 BdST, Updated: 2019-07-18 07:25:22 BdST

                                                     ফাইল ছবি

ইন্টারন্যাশনাল লাইভ : সিরিয়ায় ইসরাইলী বিমান হামলায় ১৫ জন নিহত হয়েছে। এদের মধ্যে নয়জন সরকারপন্থী যোদ্ধা এবং তিন শিশুসহ ছয়জন বেসামরিক লোক। ব্রিটেন ভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলেছে, দামেস্কের কাছে ও হোমস প্রদেশে এই হামলা চালানো হয়।

সংস্থাটি আরো বলছে, দামেস্কের কাছে ইরানের কয়েকটি লক্ষ্যবস্তুতে এবং হোমস প্রদেশের পশ্চিমে একটি গবেষণা কেন্দ্র ও সামরিক বিমানবন্দরে এ হামলা চালানো হয়। এসব স্থানে লেবাননের হিজবুল্লাহ গোষ্ঠী ও ইরানিরা মোতায়েন রয়েছে।

দেশটির সরকারি বার্তা সংস্থা সানা এর আগে চারজন বেসামরিক লোকের প্রাণহানির কথা বলেছিল। একইসঙ্গে সানা ইসরাইলী হামলা প্রতিরোধে তাদের আকাশ প্রতিরক্ষার তৎপরতার কথাও উল্লেখ করেছে।

ইসরাইলী সেনাবাহিনীর একজন মুখপাত্র এ বিষয়ে কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন। সিরিয়ায় ২০১১ সালে সহিসংতা শুরুর পর থেকে ইসরাইল প্রেসিডেন্ট বাশার আল আসাদের অনুগত বাহিনী এবং মিত্রজোট ইরান ও হিজবুল্লাহ’র অবস্থান লক্ষ্য করে শত শত বার বিমান হামলা চালিয়েছে।

ঢাকা, ১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।