সমালোচনা করায় ভারতে সম্পাদক ও চ্যানেল মালিক শ্রীঘরে


Published: 2019-06-09 21:59:38 BdST, Updated: 2019-10-15 22:40:55 BdST

লাইভ ডেস্কঃ সমালোচনা করা যাবে না। মিডিয়া কর্মীরা প্রাণ খুলে লিখতে পারবেন না। ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে ‘আপত্তিকর’ মন্তব্য করার অভিযোগ এনে চ্যানেল মালিক ও সম্পাদকসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, প্রশান্ত কানোজিয়া নামের ওই সাংবাদিককে গতকাল শনিবার দিল্লিতে তাঁর বাড়ি থেকে গ্রেপ্তার করে উত্তর প্রদেশের পুলিশ।

অভিযোগ উঠেছে, প্রশান্ত কানোজিয়া এক টুইট বার্তায় যোগী আদিত্যনাথ সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেছিলেন। শনিবার সন্ধ্যাতেই নেশন লাইভ নামের একটি চ্যানেলের সম্পাদক ও মালিককে নয়ডা থেকে গ্রেপ্তার করা হয়।

যোগী আদিত্যনাথ সম্পর্কে মানহানিকর বিষয় প্রচারের অভিযোগ আছে তাঁদের বিরুদ্ধে। দিল্লির পশ্চিম বিনোদনগরে নিজের বাড়ি থেকে গ্রেপ্তার হন প্রশান্ত কানোজিয়া। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর ভাবমূর্তি ক্ষুন্ন করার অভিযোগ আছে তাঁর বিরুদ্ধে।

টুইটার ও ফেসবুকে একটি ভিডিওচিত্র শেয়ার করেছিলেন প্রশান্ত ওই ভিডিওতে দেখা গেছে-এক নারী যোগী আদিত্যনাথের কার্যালয়ের বাইরে সাংবাদিকদের বলছেন যে, তিনি নাকি মুখ্যমন্ত্রীকে বিয়ের প্রস্তাব পাঠিয়েছেন ।

প্রশান্তকে তথ্য আইনের ৬৬ ধারায় গ্রেপ্তার করা হয়েছে।
প্রশান্ত কানোজিয়া ফ্রিল্যান্স সাংবাদিক। তিনি বেশ কয়েকটি সংবাদমাধ্যমের সঙ্গে জড়িত।

ঢাকা, ৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।