ট্রাম্পের বৃটেন সফর নিয়ে নানা বিতর্ক


Published: 2019-06-03 20:51:34 BdST, Updated: 2019-08-18 19:44:29 BdST

ইন্টারন্যাশনাল লাইভ: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের লন্ডন সফর নিয়ে নানা বিতর্ক শুরু হয়েছে। বিতর্ক নিয়ে বৃটেনের উদ্দেশে যাত্রা শুরু করেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। প্রেসিডেন্টের এ সফরে তিনি কড়া প্রতিবাদ বিক্ষোভের মুখে পড়তে পারেন।

জানা গেছেম প্রেসিডেন্ট যুক্তরাষ্ট্র ছাড়ার পূর্ব মুহূর্তে লন্ডনের মেয়র সাদিক খানের কড়া সমালোচনা করেছেন। তার উচ্চতা নিয়ে তিরস্কার করেছেন। এর কয়েকদিন আগে ট্রাম্পকে একবিংশ শতাব্দীর ফ্রাসিস্ট হিসেবে আখ্যায়িত করেছিলেন সাদিক খান।

ট্রাম্প তার মন্তব্যে সাদিক খান প্রসঙ্গে বলেন, তিনি ডি ব্লাসিওর যমজ যেন,পার্থক্য শুধু তার থেকে খাট বা বেঁটে। এ নিয়ে বৃটিশ মিডিয়ায় তোলপাড় চলছে। পৃষ্ঠার পর পৃষ্ঠা লেখা হচ্ছে।

কোনো চুক্তি ছাড়াই ব্রেক্সিট সম্পাদন করে ইউরোপীয় ইউনিয়ন থেকে বৃটেনের বেরিয়ে আসা উচিত বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। এ প্রক্রিয়ায় যুক্ত করার আহ্বান জানিয়েছেন নাইজেল ফারাজেকে। ট্রাম্পের এমন আহ্বানকে বৃটেনের আভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপ হিসেবে দেখছেন সাদিক খান।

তিন দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার লন্ডনে অবতরণ করার কথা রযেছে প্রেসিডেন্ট ট্রাম্প ও ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পের। তাদেরকে বাকিংহাম রাজপ্রাসাদে আনুষ্ঠানিকভাবে অভিনন্দন জানানোর কথা রাণী দ্বিতীয় এলিজাবেথের। তাকে আনুষ্ঠানিকভাবে গার্ড অব অনার দেয়ার কথা রয়েছে।

 

ঢাকা, ৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।