গুজরাটের কোচিং সেন্টারে অগ্নিকাণ্ডে ১৯ শিক্ষার্থী নিহত


Published: 2019-05-24 21:19:14 BdST, Updated: 2019-06-19 11:29:03 BdST

ইন্টারন্যাশনাল লাইভ: ভারতের গুজরাটে একটি কোচিং সেন্টারে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৯ শিক্ষার্থী নিহত হয়েছে। কোচিং সেন্টারের ওই ভবনের তৃতীয় ও চতুর্থ তলায় অগ্নিকাণ্ডের ঘটটনা ঘটে।

জানা গেছে, শুক্রবার বিকালে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রাণ বাঁচাতে তৃতীয় ও চতুর্থ তলা থেকে অনেক শিক্ষার্থী নিচে লাফ দেয়। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা প্রশাসনের। অগ্নিকাণ্ডের সময় তৃতীয় ও চতুর্থ তলায় কোচিংয়ের ক্লাস চলছিল। আগুন দ্রুত তৃতীয় ও চতুর্থ তলায় ছড়িয়ে পড়ে।

অগ্নিকাণ্ডের খবর পেয়েই ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট। এদিকে বহুতলের ওপর থেকে আতঙ্কে অনেকে লাফ দেওয়ায় বেশ কয়েকজন আহতও হয়েছে।

সুরাটের পুলিশ কমিশনার সতীশকুমার মিশ্র জানিয়েছেন, নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। কারণ প্রায় ৪০ জন শিক্ষার্থী বহুতল ভবন থেকে নিচে লাফ দিয়েছেন।

এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটে তিনি গুজরাট সরকারকে দ্রুত ব্যবস্থা নিতে বলেছেন। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। অগ্নিকাণ্ডে গুরুতর আহতদের দ্রুত আরোগ্য কামনাও করেছেন মোদি।

শর্ট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিক অনুমান ফায়ার সার্ভিসের। ওই ভবনে অগ্নি নির্বাপন ব্যবস্থা যথাযথ ছিল কিনা, তা খতিয়ে দেখছে প্রশাসন। ঘটনায় আহত শিক্ষার্থীদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

ঢাকা, ২৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।