লিবিয়া বিষয়ে বৈঠকে বসবে জাতিসংঘ


Published: 2019-05-10 15:14:49 BdST, Updated: 2019-05-23 07:26:09 BdST

ইন্টারন্যাশনাল লাইভ: লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে মাসব্যাপী ব্যাপক অভিযান এবং দেশটির মানবিক সংকট নিয়ে আলোচনা করতে রুদ্ধদ্বার বৈঠকে বসতে যাচ্ছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ। বৃহস্পতিবার কূটনীতিকরা একথা জানান। খবর এএফপি’র।

নাম প্রকাশ না করার শর্তে কূটনীতিকরা জানান, ব্রিটেন শুক্রবার বৈঠক অনুষ্ঠানের অনুরোধ জানিয়েছে যাতে করে জাতিসংঘ ত্রাণ কর্মকর্তা এসব হামলার বিষয়ে প্রতিনিধিদের ব্রিফ করতে পারেন। ত্রিপোলিতে অভিযানে ৫৫ হাজার মানুষ গৃহহীন হয়ে পড়েছে এবং ৪৩০ জনের বেশি লোক প্রাণ হারিয়েছে।

লিবিয়ার পূর্বাঞ্চলের নিয়ন্ত্রণ করা দেশটির কমান্ডার খলিফা হাফতার ত্রিপোলির দখল নিতে গত ৪ এপ্রিল এ অভিযান শুরু করে। ত্রিপোলি হচ্ছে জাতিসংঘ স্বীকৃত সরকারের কেন্দ্রস্থল। লিবিয়া সংকট নিরসনে কিভাবে আগানো যায় সে ব্যাপারে নিরাপত্তা পরিষদ দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে। অস্ত্রবিরতি দাবি জানিয়ে একটি খসড়া প্রস্তাব গ্রহণের জোর তৎপরতা চালাচ্ছে ব্রিটেন।


ঢাকা, ১০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।