কেএন ইউ বাংলাদেশি কমিউনিটিতে নববর্ষ পালিত


Published: 2019-04-14 21:37:55 BdST, Updated: 2019-08-25 15:54:32 BdST

লাইভ প্রতিবেদক: অসাম্প্রদায়িক বাংলাদেশ ও দেশীয় সংস্কৃতি রক্ষার প্রত্যয়ে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী নানা কর্মসূচীতে দক্ষিণ কোরিয়ার কিয়ংপুক ন্যাশনাল ইউনিভার্সিটি (কে এন ইউ) বাংলাদেশি কমিউনিটি এর উদ্যোগে বাঙালির প্রাণের উৎসব বর্ষবরণ ১৪২৬ পালিত হয় ।

নববর্ষের প্রভাতে কে এন ইউ বাংলাদেশি কমিউনিটির সকলের অংশগ্রহণে বৈশাখি শুভেচ্ছা বিনিময় ও উপস্থিত সকলের মাঝে বৈশাখি ঐতিহ্যবাহি নানা পদের বাহারি খাবার ও মিষ্টি বিতরণ করা হয় । নতুন বছরের শুভেচ্ছা বিনিময় কালে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য কে এন ইউ বাংলাদেশি কমিউনিটি প্রবাসীদের পক্ষ থেকে সকল সাহায্য সহযোগিতা করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

ছোট পরিসরে অনুষ্ঠিত বৈশাখী স্টলে বাংলার ঐতিহ্য ও কৃষ্টি প্রদর্শন করা হয়। মেলার দর্শনার্থীদের মাঝে দেশিয় ঐতিহ্যবাহী মিষ্টি মিঠাই বিতরণ করা হয়। এই উৎসবে বাংলাদেশি ছাড়াও কোরিয়ান ছাত্র ছাত্রীদের অংশগ্রহনে অনুষ্ঠানের ব্যাপ্তি আরো বৃদ্ধি পায়।

বিকালে ইন্টারন্যাশনাল স্টুডেন্ট মিলনায়তনে সকলের অংশগ্রহণে এক মনোজ্ঞ বৈশাখি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে গান, কবিতা, অভিনয়, নাচ, ময়মনসিংহ গীতিকা, ফ্যাশন শো সহ বাংলা সংস্কৃতির বিভিন্ন মনোমুগ্ধকর ইভেন্ট পরিবেশনা করা হয়।

অনুষ্ঠানের আয়োজকদের পক্ষ থেকে কমিউনিটির এডমিন সুদিপ্ত সাহা বলেন, নববর্ষ সম্প্রীতি ও অসাম্প্রদায়িক চেতনার প্রতীক, তাই এই ধরনের অনুষ্ঠান আমাদের প্রানের স্পন্দন আরো দৃঢ় করে। সেই সাথে কোরিয়ায় বাংলাদেশি এম্বাসির সহযোগিতায় পরবর্তিতে আরো বড় পরিসরে এ ধরনের জাতীয় অনুষ্ঠান করার উদ্দোগের প্রত্যয় ব্যাক্ত করেন।

ঢাকা, ১৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।