ক্রাইস্টচার্চের ট্রাজেডিতে বিয়ের ফুল নবদম্পতির


Published: 2019-03-16 18:22:15 BdST, Updated: 2019-06-19 01:36:27 BdST

লাইভ ডেস্কঃ আবারও প্রমাণিত হলো মানুষ শানুষের জন্যে। জীবন-জীবনের জন্যে। বিয়ের ফুল দিয়ে ক্রাইস্টচার্চ ট্রজেডিতে নিহতদের সম্মান জানালেন এক নবদম্পতি। বিয়ের দিনকে ঘিরে সবারই অন্য রকম ভালো লাগা কাজ করে।

কিন্তু নিউজিল্যান্ডের এক নব দম্পতির এই বিশেষ দিনটিতেই কালো ছায়া নেমে এলো। না তাদের কোন ক্ষতি বা দুর্ঘটনা ঘটেনি। কিন্তু তাদের বিয়ের আগের দিন অর্থাৎ শুক্রবার ভয়াবহ হামলার ঘটনায় স্তব্ধ হয়ে গেছে পুরো দেশ।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে শুক্রবার জুমার নামাজের সময় দুই মসজিদে ভয়াবহ হামলায় ৪৯ জনকে গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় স্বাভাবিকভাবেই সারা দেশে শোকের ছায়া নেমে এসেছে। এমন সময়ে কোন উৎসবেই যেন প্রাণ থাকে না। শোকে মুহ্যমান গোটা দেশ।

এমন শোকের মধ্যেই বিয়ে হলেও নিহতদের প্রতি সম্মান জানাতে ভোলেননি এই নবদম্পতি। বিয়ের পরে কিছুটা সময় তারা ক্রাইস্টচার্চের মসজিদে হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

এরা হলেন নিউজিল্যান্ডের উত্তরাঞ্চলীয় তাওরাঙ্গা শহরের রিস এবং কেলি ক্যাম্পবেল। বিয়ের শপথ গ্রহণের পরই বিকেলে নিজেদের বিয়ের ফুলের তোড়া থেকে তিনটি তোড়া নিয়ে তারা উপস্থিত হন তাওরাঙ্গার একটি মসজিদে। সেখানে তারা ক্রাইস্টচার্চের নিহতদের প্রতি শ্রদ্ধা জানান।

জানাগেছে মাউন্ট মাউনগানুইয়ে একটি বিচে স্থানীয় সময় শুক্রবার সূর্যোদয়ের সময় শপথ নেন তারা। এরপর একটি স্থানীয় চার্চে তাদের বিয়ের মূল অনুষ্ঠান সম্পন্ন হয়। সেখান থেকে বাড়ি ফিরে যাওয়ার সময় তারা সিদ্ধান্ত নেন যে, তারা তাদের বিয়ের ফুলের তোড়া দিয়ে নিহতদের প্রতি শ্রদ্ধা জানাবেন।

তারা যখন গাড়ি থেকে নামলেন তখনও নববধূ এবং বরের গায়ে ছিল বিয়ের পোশাক। রিস ক্যাম্পবেল বলেন, যারা নিজেদের পরিবারের লোকজনকে হারিয়েছে তাদের কথা ভেবে আমরা খুব দুঃখ পেয়েছি।

আমাদের বিয়ের অনেক ফুল ছিল। আমরা ভেবেছি সেগুলো মসজিদের সামনে রেখে নিহতদের প্রতি শ্রদ্ধা জানাব। এর মাধ্যমে যারা এখন কঠিন সময় পার করছেন তাদের প্রতি আমরা সমর্থন জানালাম। আমরা তাদের পাশে আছি। তাদের পাশে থাকার অঙ্গিকার করলাম।

এসময় রিস ক্যাম্পবেল জানান, শুক্রবার তিনি বিয়ের প্রস্তুতি নিচ্ছিলেন। সে সময়ই তার এক বন্ধু তাকে জানান যে, ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।
তিনি বলেন, নিউজিল্যান্ডে এ ধরনের ঘটনা সত্যিই খুব দুঃখজনক।

অপরদিকে কেলি জানান, এ খারাপ খবর শোনার পর থেকেই তার খারাপ লেগেছে। গত রাতেই তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন যে, তাদের বিয়ের ফুল দিয়ে তিনি নিহতদের জন্য কিছু একটা করবেন।

এরই অংশ হিসেবে বেরিয়ে পড়েন এই নব দম্পত্তি।

ঢাকা, ১৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।