এবার লন্ডনে মসজিদের মুসল্লিদের ওপর হামলা!


Published: 2019-03-16 12:13:51 BdST, Updated: 2019-08-18 19:43:47 BdST

ইন্টারন্যাশনাল লাইভ : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে হামলার পর এবার লন্ডনে মসজিদের বাইরে মুসলিমদের ওপর চড়াও হয়েছে উগ্রপন্থি খ্রিস্টান সন্ত্রাসীরা। হাতুড়ি নিয়ে তারা মসজিদে যাওয়া মুসল্লিদের ওপর চড়াও হন। বিট্রেনের সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, তিন ব্যক্তি পূর্ব লন্ডনের একটি মসজিদের পাশ দিয়ে যাওয়ার সময় চিৎকার করে ইসলামবিরোধী কথাবার্তা বলছিল। তারা শুক্রবারের জুম্মার নামাজে অংশ নেয়া মুসল্লিদের সন্ত্রাসী বলে চিৎকার করছিল। সে সময় বেশ কিছু মানুষ ওই গাড়িটি ধাওয়া করলে তারা এক ব্যক্তির ওপর হাতুড়ি নিয়ে হামলা চালায়। পুলিশ নিশ্চিত করেছে যে, এই ঘটনায় ২৭ বছর বয়সী এক ব্যক্তি মাথায় আঘাত পেয়েছেন। গাড়িটি দ্রুত ওই স্থান ত্যাগ করার আগ পর্যন্ত দুই পক্ষের মধ্যে তীব্র সংঘর্ষ হয়েছে। লন্ডনের মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র জানিয়েছেন, পুলিশ সদস্যরা সেখানে পৌঁছানোর আগেই হামলাকারীরা গাড়ি নিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

পুলিশের কাছে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই হামলাকারীরা শ্বেতাঙ্গ এবং তাদের বয়স ২০ থেকে ৩০-য়ের মধ্যে। পুলিশ জানিয়েছে, এই ঘটনার তদন্ত চলছে। তবে কি কারণে ওই হামলা চালানো হয়েছে তা এখনও নিশ্চিত নয়।

উল্লেখ্য, নিউজিল্যান্ডে শুক্রবার জুম্মার নামাজের সময় দুই মসজিদে হামলার ঘটনায় কমপক্ষে ৪৯ জন নিহত হওয়ার পর থেকেই বিশ্বের বিভিন্ন স্থানের মসজিদগুলোতে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। ওই হামলার কয়েক ঘন্টার মধ্যেই লন্ডনে হামলা হয়েছে বলে জানা গেছে।

ঢাকা, ১৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।