প্লেনে আপত্তিকর পোশাকে তরুণী তারপর...


Published: 2019-03-15 21:16:59 BdST, Updated: 2019-06-26 10:32:23 BdST

লাইভ প্রতিবেদকঃ আপত্তিকর পোষাকে তরুণী। মুহুর্তেই তোলপাড়। হৈচৈ পড়েে গেল গোটা মিান যাত্রীদের মাঝে। অবশ্য যাত্রীদের কেউ মুখ খুলেননি। শুরু থেকেই বাঁধা হয়ে দাঁড়ায় ক্রুসহ ওই প্লেনের কয়েকজন। তাদের বক্তব্য স্পষ্ট। এই আপত্তিকর পোষাকে বমিানে উঠা যাবে না। ওই পোষাকের ওপর অন্য কিছু পড়তে হবে। কিন্তু নাছোরবান্দী পোষাক পরিবর্তনে রাজি হয়নি। ওই তরুণী পাল্টা যুক্তি দিয়ে বলেন আমার পেছনে ২জন হাফপ্যান্ট পড়ে বসে আছে তাদের তো কিছু বলা হয়নি?

ওই তরুণীর গায়ে কালো ক্রপ টপ ও কমলা রঙের ট্রাউজার। এই পোশাক পরেথমাস কুক এয়ারলাইন্সের বিমানে উঠেছিলেন এমিলি ও’কোনর নামের এক যুবতী। শুধুমাত্র এই পোশাক পরার জন্য বিমানের মধ্যে হেনস্থা হতে হল তাঁকে। বিমানে ওঠার পরই কেবিন ক্রুরা তাঁকে বলেন, তাঁর পোশাক যথাযথ নয়।

এরপর পোশাকের জন্য তাঁকে নামিয়ে দেওয়ার হুমকিও দেওয়া হয়। পোশাকের জন্য বিমানের মধ্যে হেনস্থার ঘটনার কথা টুইট করে জানিয়েছেন এমিলি। টুইটারে কোনর লিখেছেন, বার্মিংহাম থেকে টেনেরিফ আসছিলাম। এয়ারপোর্টের সিকিউরিটি চেক কোথাও কোনও সমস্যা হয়নি।

কিন্তু প্লেনে ওঠার পরেই কেবিন ম্যানেজার-সহ চার কেবিন ক্রু এসে আমাকে ঘিরে ধরে। ওপরে একটা জ্যাকেট না চাপালে প্লেন থেকে আমাকে নামিয়ে দেওয়া হবে বলে হুমকি দেওয়া হয়।

ওই তরুণী বলেন. আমার পোশাকে কোনও যাত্রীর সমস্যা হচ্ছে কিনা,তা জানতে চাই আমি। কেউ কোনও উত্তর দেয় না। আমি ওদের সঙ্গে তর্ক করায় ওরা আমার ব্যাগ ধরে টানাটানি শুরু করে। সেই সময় এক যাত্রী আমার উদ্দেশে আপত্তিজনক মন্তব্যও করেন। তাঁকে কেউ কিছুই বলে না। বাধ্য হয়ে আমি জ্যাকেট পরে নিলে আমাকে ছেড়ে দেয় ওই বিমানকর্মীরা।
এই ঘটনার পর অধিকাংশ মানুষ এমিলিকে সমর্থন করেছেন।

তাঁর পোশাকে কোনও সমস্যা নেই বলেও জানিয়েছেন অনেকে। ওই তরুণীর আরও অভিযোগ, তাঁর আসনের পিছনের দিকে দু’জন ব্যক্তি হাফপ্যান্ট ও গেঞ্জি পরে বসেছিলেন। কিন্তু তাঁদের পোশাক নিয়ে কোনও আপত্তি জানাননি বিমানকর্মীরা।

ইংল্যান্ডে এই ধরনের ব্যবহারের মুখে পড়তে হতে পারে, এ কথা স্বপ্নেও ভাবেননি বলে জানিয়েছেন ওই ব্রিটিশ তরুণী। তিনি বলেন আমরা মুক্ত জীবনে বিশ্বাসী। এর বাইরে কোন কিছু ভাবতে পারিনি।

ঢাকা, ১৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।