ইরানে সেনা সদস্যদের উপর হামলা, নিহত ১১


Published: 2018-09-22 11:45:29 BdST, Updated: 2018-12-14 17:20:59 BdST

ইন্ট্যারন্যাশনাল লাইভ: ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা চালিয়েছে বন্দুকধারীরা। ইরানের খুজেস্তান প্রদেশের আহভাজ শহরে বন্দুকধারীদের হামলায় রেভল্যুশনারি ১১ সামরিক সদস্য নিহত হয়েছেন। শনিবার দেশটির আধা সরকারি বার্তা সংস্থা তাসনিমের বরাত দিয়ে রয়টার্স এ তথ্য জানিয়েছে।

রাষ্ট্রীয় টেলিভিশনে জানানো হয়, হামলায় ৩০ জনের বেশি আহত হয়েছে। বার্ষিক এক অনুষ্ঠান দেখতে একটি জায়গায় দাঁড়িয়েছিলেন সেনা সদস্যরা। এ সময় বন্দুকধারীরা হামলা চালায়।

ভিডিওতে দেখা যায়, গোলাগুলি মধ্যে সেনারা মাটিতে হামাগুড়ি দিচ্ছেন। এক সেনা সদস্য বন্দুক হাত নিয়ে হাঁটু গেঁড়ে বসে পড়েন। আর নারী ও শিশুরা পালিয়ে যাচ্ছে।

খুজেস্তান প্রদেশের ডেপুটি গভর্নর আলি হোসেন হোসেনজাদেহ বলেন, মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। নিহতদের মধ্যে একজন সাংবাদিকও রয়েছেন বলে জানা য়ায। টেলিভিশনে সুন্নি মুসলমানদের হামলার জন্য দায়ী করা হয়েছে। খুজেস্তান প্রদেশের কেন্দ্রস্থলে আহভাজ শহর। প্রদেশের সংখ্যালুঘ সুন্নিদের মাঝেমধ্যে বিক্ষোভ করতে দেখা যায়।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভাদ জারিফ বলেন, আঞ্চলিক সন্ত্রাসীদের মদদে এ হামলা চালানো হয়েছে। তিনি সৌদি আরব ও ইসরায়েলের প্রতি ইঙ্গিত করেন।

বিবিসি থেকে জানা গেছে, কুচকাওয়াজস্থলের কাছাকাছি একটি পার্ক থেকে বন্দুকধারীরা হামলা চালায়। হামলাকারীদের পরনে সামরিক পোশাক ছিল।

 

 


ঢাকা, ২২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।