প্লেন আকাশে উঠতেই যাত্রীদের নাক-কান রক্ত, জরুরি অবতরণ


Published: 2018-09-21 15:43:56 BdST, Updated: 2018-12-11 13:55:44 BdST

ইন্টারন্যাশনাল লাইভ: প্লেন তখন মাঝ আকাশে হঠাৎ করেই ৩০ জন যাত্রীর নাক-কান দিয়ে রক্ত বেরিয়ে আসতে থাকে। ভারতের মুম্বাই থেকে জয়পুর যাওয়ার সময় ৯ডব্লিউ ৬৯৭- বিমানটিতে এমন ঘটনা ঘটে।

বিবিসির প্রতিবেদনে জানা যায়, এয়ারক্রাফট অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন ব্যুরো এ বিষয়ে তদন্তও শুরু করেছে। ডিজিসিএ- থেকে জানানো হয়েছে এক বিমান কর্মী কেবিন প্রেসারের সুইচ অন করতে ভুলে গিয়েছিলেন। যার জেরে এমন মারাত্মক ঘটনা ঘটে।

জানা গেছে, ‘কেবিন প্রেসার সুইচ অন’ করতে ভুলে যাওয়ায় বিপর্যয়ের মুখে পড়েন যাত্রীরা। ভারতে সংবাদ মাধ্যমে খবর অনুযায়ী ওই কর্মীকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। শুরু হয়েছে ঘটনার তদন্ত।

বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৬টায় জেট এয়ারওয়েজের ৯ ডব্লু ৬৯৭ ফ্লাইট মুম্বাই থেকে জয়পুর যাচ্ছিলো। প্লেন যখন আকাশে উড়ছিল শ্বাসকষ্টের সমস্যায় পড়েন যাত্রীরা। প্লেনের ১৬৬ জন যাত্রীর মধ্যে ৩০ জন গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাদের নাক ও কান দিয়ে রক্তক্ষরণের পাশাপাশি মাথা যন্ত্রণাও শুরু হয়ে যায়। তখন খুব সহজেই পাইলট বুঝতে পারেন প্লেনের ভেতর এয়ার প্রেসার সুইচটি অন করা হয়নি।

এরপর পাইলট এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন। কিছুক্ষণের মধ্যে মুম্বাই বিমানবন্দরে জরুরি অবতরণ করে প্লেনটি। এরপর যাত্রীদের দ্রুত নামিয়ে নিয়ে এসে বিমানবন্দরেই তাদের প্রাথমিক চিকিৎসা করানো হয়। পাঁচজনকে মুম্বাইয়ের নানাবতী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এবিষয়ে বিমান সংস্থার এক মুখপাত্র বলেন, বোয়িং ৭৩৭ প্লেনটি নিরাপদেই অবতরণ করেছে। কয়েকজন যাত্রীর কান ও নাক দিয়ে রক্ত বের হওয়ায় তাদের প্রাথমিক চিকিৎসা করানো হয়। যাত্রীদের জন্য বিকল্প প্লেনের ব্যবস্থাও করা হয়েছে।

 

 


ঢাকা, ২১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।