লেবাননের রাস্তায় হাফপ্যান্টে নারী পুলিশ!


Published: 2018-06-29 22:30:26 BdST, Updated: 2018-07-19 23:19:15 BdST
লাইভ প্রতিবেদক: পর্যটক আকর্ষণে শহরে ‘শর্ট’ ড্রেস পরিহিত নারী পুলিশ মোতায়েন করেছে লেবানন। পর্যটন শহর ব্রাহ্মানার রাস্তায় রাস্তায় কালো হাফপ্যান্ট, টি শার্ট পরিহিত নারী পুলিশ দাঁড় করিয়েছেন মেয়র পিয়েরি আক্কার। লক্ষ্য ট্রাফিক নিয়ন্ত্রণ সেইসঙ্গে পর্যটক আকর্ষণ। কিন্তু পর্যটক আকর্ষণে নারী পুলিশ সদস্যদের হাফপ্যান্ট পরিয়ে রাস্তায় দাঁড় করানোর এ ঘটনায় বিতর্ক ছড়িয়ে পড়েছে লেবাননে।
 
মেয়র নিজের সিদ্ধান্তের পক্ষে যুক্তি দেখিয়ে বলেন, মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ৯৯ শতাংশ পর্যটকই শর্ট ড্রেস পড়ে ভ্রমণ করে থাকেন। আমাদেরকে নিয়ে পশ্চিমাদের অনেক ভুল ধারনাও আছে। সেই ধারনা আমরা পরিবর্তন করতে চাই।
 
দেশটির অনেক নাগরিকই সামাজিক মাধ্যমগুলোতে অভিযোগ করেছেন, এর মাধ্যমে পুরুষ পুলিশের তুলনায় নারী পুলিশকে অবমাননা করা হয়েছে।
 
কেউ কেউ এ পোশাককে সেক্সিস্ট (যৌন উত্তেজক) আখ্যা দিয়ে বলছেন, তরুণী পুলিশ সদস্যদের পর্যটক আকর্ষণে ব্যবহার করা লৈঙ্গিক বৈষম্যের জন্ম দিচ্ছে।
 
 
ঢাকা, ২৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এইউবি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।