রোহিঙ্গা: ৪৮ কোটি ডলার অনুদান দেবে বিশ্ব ব্যাংক


Published: 2018-06-29 17:11:46 BdST, Updated: 2018-10-20 19:40:13 BdST

ইন্টারন্যাশনাল লাইভ: নারকীয় অত্যাচার থেকে প্রাণে বাঁচতে লাখ লাখ রোহিঙ্গা পালিয়ে এসেছে বাংলাদেশে। মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গারা গণহত্যার হাত হতে বাঁচতে আশ্রয় নিয়েছে বাংলাদেেশের কক্সবাজারের টেকনাফে। এই অসহায় রোহিঙ্গাদের বিশ্ব ব্যাংক সহায়তার জন্য বাংলাদেশকে ৪৮ কোটি ডলার (৪ হাজার ৫৬ কোটি টাকা) অনুদান দেয়ার ঘোষণা দিয়েছে। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

জানা গেছে, বাংলাদেশে রোহিঙ্গাদের স্বাস্থ্য, শিক্ষা, পানি, পয়:নিষ্কাশন ও সামাজিক সুরক্ষাজনিত চাহিদা মেটাতে এ সহায়তা দেয়া হবে। বিশ্ব ব্যাংকের পরিচালনা পর্ষদ সহায়তার প্রথম কিস্তিতে ৫ কোটি ডলার ছাড়ের অনুমোদন দিয়েছে, যা বাংলাদেশে চলমান বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রকল্পের মাধ্যমে ব্যয় করা হবে। এরপর ধারাবাহিকভাবে ৪৮ কোটি ডলার অনুদান দেওয়া হবে।

রোহিঙ্গাদের সহায়তার বিষয়ে বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম বলেন, রোহিঙ্গাদের দুর্দশা আমাদের গভীরভাবে নাড়া দিয়েছে। যতদিন না তারা স্বেচ্ছায়, নিরাপদে ও মর্যাদার সঙ্গে নিজেদের ঘরে ফিরে যেতে পারবে ততদিন পর্যন্ত আমরা তাদের সহায়তা করতে প্রস্তুত।


ঢাকা, ২৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।