বিজেপি নেতার ঘোষণা: 'রাম মন্দির নির্মাণ করা হবে'


Published: 2018-06-26 21:15:52 BdST, Updated: 2018-07-19 23:21:45 BdST

কলকাতা লাইভ: লোকসভা নির্বাচনকে সামনে রেখে অযোধ্যায় রাম মন্দির নির্মাণের ঘোষণা দেওয়া হয়েছে। বলা হয়েছে, আদালতের রায় না এলেও ২০১৯ সালের আগে রাম মন্দির নির্মাণ করা হবে।

সোমবার উত্তরপ্রদেশে আয়োজিত এক অনুষ্ঠানে বিজেপির সাবেক সাংসদ ও রামজন্মভূমি ন্যাসের সদস্য রামবিলাস বেদান্তি বলেছেন, যেভাবে অযোধ্যায় বিতর্কিত কাঠামো ভাঙা হয়েছিল, সেভাবেই আদালতের রায় না এলেও ২০১৯ সালের আগে রাম মন্দির নির্মাণ করা হবে। এই ঘোষণার সময় উত্তরপ্রদেশের বিজেপির মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও উপস্থিত ছিলেন।

তবে তিনি বলেছেন, রামের যখন আশীর্বাদ হবে, তখনই মন্দির নির্মাণ হবে। সাধুদের মনে এ নিয়ে সংশয় থাকা উচিত নয়।

অন্যদিকে দিল্লিতে দু’দিনের কাউন্সিল বৈঠক শেষে বিশ্ব হিন্দু পরিষদ জানিয়েছে, তাদের বৈঠকে রাম মন্দির নির্মাণের বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। তবে তারা জানিয়েছে, ২-৩ মাসের মধ্যে সুপ্রিম কোর্টের রায় আসা পর্যন্ত তারা অপেক্ষা করবে।

আগামী ৬ জুলাই থেকে সুপ্রিম কোর্টে অযোধ্যা নিয়ে ফের শুনানি শুরু হচ্ছে । পরিষদ প্রতিদিন শুনানি করে দ্রুত রায় দেবার আরজি জানিয়েছে। পরিষদ আরও জানিয়েছে, ২-৩ মাসের মধ্যে যদি রায় না পাওয়া যায় তাহলে সাধু-সন্তদের সঙ্গে কথা বলে পরের কর্মসূচি স্থির করা হবে।

বিশ্ব হিন্দু পরিষদ থেকে বেরিয়ে যাওয়া প্রবীণ তোগাড়িয়াও পৃথক সংগঠন তৈরি করে রাম মন্দির নির্মাণ নিয়ে পাল্টা কর্মসূচির ডাক দিয়েছেন।

 

ঢাকা, ২৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।