অবৈধ অভিবাসীদের বের করে দিতে ট্রাম্পের নির্দেশ


Published: 2018-06-25 19:06:30 BdST, Updated: 2018-07-19 23:22:41 BdST

ইন্টারন্যাশনাল লাইভ: অবৈধভাবে যেসব অভিবাসী যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছে তাদেরকে তাদের স্ব স্ব দেশে ফেরত পাঠাতে নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। মেক্সিকো সীমান্ত দিয়ে অবৈধ ভাবে প্রবেশ করেছে যুক্তরাষ্ট্রে। তাদের কাছ থেকে শিশু সন্তানদের আলাদা বন্দিশিবিরে আটক রাখা হয়।

এ নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েন ট্রাম্প। পরে তিনি নির্দেশ দেন অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশকারী পিতামাতাদের কাছ থেকে যেন তাদের সন্তানদেরকে আলাদা করা না হয়।

প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প টুইটে বলেন, আমাদের দেশে এসব মানুষকে আগ্রাসন চালাতে অনুমতি দিতে পারি না আমরা। যখনই এমন কেউ আমাদের দেশে প্রবেশ করবে, সময়ক্ষেপণ না করে তাৎক্ষণিকভাবে কোনো বিচারকের বা আদালতের আশায় বসে না থেকে তাদেরকে বহিষ্কার করতে হবে, যেখান থেকে তারা এসেছে। আমাদের সিস্টেমটা খুবই ভাল অভিবাসন নীতি ও আইন শৃংখলা রক্ষার। যুক্তরাষ্ট্রের অনেক শিশু এসেছে পিতামাতা ছাড়া।

উল্লেখ্য, অবৈধ সীমান্ত পেরিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করা পিতামাতাদের কাছ থেকে ২৩ শতাধিক শিশুকে আলাদা করে আশ্রয়শিবিরে রাখা হয়েছে। যারা এভাবে সীমান্ত অতিক্রম করেছে তাদের বিরুদ্ধে ট্রাম্প প্রশাসন শূন্য সহনশীলতা নীতি গ্রহণ করে।

ঢাকা, ২৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।